• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা দেবে পুলিশ

বরগুনার আলো

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা দিচ্ছে পুলিশ। খেঁটে খাওয়া মানুষদের সাহায্যের জন্য পুলিশের বিভিন্ন পদের কর্মকর্তাদের জ্যেষ্ঠতার ভিত্তিতে অর্থের পরিমাণ নির্ধারণ করা হয়েছে।

৩০ মার্চ বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে ৫ এপ্রিলের মধ্যে পুলিশ সদস্যদের অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।

আদেশে বলা হয়েছে, করোনা মোকাবিলায় সরকারের সাহায্যের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা জমা করার পরিকল্পনা নেয়া হয়েছে। এজন্য আগামী ৫ এপ্রিলের মধ্যে অতিরিক্ত আইজিপি পদের সমমর্যাদার কর্মকর্তারা ২০ হাজার, ডিআইজি ১৫ হাজার, অতিরিক্ত ডিআইজি ১৩ হাজার, পুলিশ সুপার ১২ হাজার, অতিরিক্ত পুলিশ সুপার ৮ হাজার ও সহকারী পুলিশ সুপার পদে কর্মরতরা ৫ হাজার টাকা করে অনুদান দেবেন।

এছাড়াও এর নিচের বিভিন্ন পদের কর্মকর্তাদেরও অনুদানের পরিমাণ নির্দিষ্ট করে দেয়া হয়েছে।

এর আগে সশস্ত্র বাহিনীর সদস্যদের এক দিনের বেতন ৩০ কোটি ৭০ লাখ টাকা প্রধানমন্ত্রীর তহবিলে জমা দেয়া হয়েছে।

এছাড়াও সেনাকল্যাণ সংস্থা, বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেড ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে সর্বমোট ২৫ কোটি টাকা প্রদান করা হয়েছে।

সকল নৌসদস্যের এক দিনের বেতন ও নৌবাহিনী পরিচালিত অন্যন্য প্রতিষ্ঠান থেকে সর্বমোট ৪ কোটি ৫০ লাখ টাকা এবং সকল বিমান সেনাদের এক দিনের বেতন বাবদ ১ কোটি ২০ লাখ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে প্রদান করা হয়েছে।

বরগুনার আলো