• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ভাসান চরে জেলেদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করল নৌবাহিনী

বরগুনার আলো

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় ভাসান চরে নৌবাহিনীর কন্টিনজেন্ট কর্তৃক গতকাল শনিবার নানাবিধ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা এবং স্থানীয় দরিদ্র জেলে, রাখাল ও শ্রমজীবী মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়াও করোনার প্রকোপ থেকে ভাসান চরকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে গত ২৪ মার্চ ২০ হতে ভাসান চরকে লক ডাউন করা হয়। পাশাপাশি ভাসান চরের অভ্যন্তরীন সুরক্ষা বজায় রাখার জন্য নৌবাহিনীর সদস্যরা প্রকল্পের কাজে নিয়োজিত প্রকৌশলী, শ্রমজীবী মানুষ এবং স্থানীয় জেলে ও রাখালদের মধ্যে পরিষ্কার পরিচ্ছন্নতা মেনে চলার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান  করত যথাসম্ভব জনসমাগম পরিহার করে সকলের মধ্যে সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য নির্দেশনা প্রদান করে। 

এছাড়াও নৌবাহিনীর পক্ষ হতে ভাসান চরে অবস্থানরত সকলকে মাস্ক বিতরণ করা হয়। পরবর্তীতে ভাসান চরের প্রায় শতাধিক শ্রমজীবী মানুষ, স্থানীয় দরিদ্র জেলে ও রাখালদের মধ্যে চাল, ডাল, চিড়া, তেল, গুড়, চিনি এবং মিনারেল ওয়াটারসহ বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

বরগুনার আলো