• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

‘দ্বিতীয় ধাপে প্রথম সারির অনলাইনগুলোকে অনুমোদন দেওয়া হবে’

বরগুনার আলো

প্রকাশিত: ৫ আগস্ট ২০২০  

তদন্ত সাপেক্ষে দ্বিতীয় ধাপে দেশের প্রথম সারির অনলাইনগুলোকে অনুমোদন দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (৫ আগস্ট) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ পুনর্মিলনীর মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, যারা ভালো, যাদের বিষয়ে তদন্ত সংস্থা থেকে পজেটিভ রিপোর্ট আসবে, তারা সবাই নিবন্ধনের সুযোগ পাবে। এ নিয়ে উদ্বেগের কোনো কারণ নেই।  
 
‘অনলাইন নিবন্ধন একটি চলমান প্রক্রিয়া। আমরা বলেছিলাম, ঈদের আগে যে সব অনলাইন পোর্টাল যোগ্য বলে বিবেচিত হবে, সেগুলোর তালিকা প্রকাশ করবো। কয়েকটি তদন্ত সংস্থার তদন্তের ভিত্তিতে ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি। তার মধ্যে ১০টি দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণ ছিল। যেহেতু দৈনিক পত্রিকার অনেকগুলোর নাম আসেনি, তাই আমরা ঠিক করেছি দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণগুলোর নাম আমরা পরে একযোগে প্রকাশ করবো। ’

এ প্রসঙ্গে হাছান মাহমুদ আরো বলেন, প্রকাশিত তালিকায় দেশে প্রতিষ্ঠিত অনেক পত্রিকার নাম আসেনি। তদন্তের কারণসহ নানা কারণে নাম আসেনি। আমরা আবারও তাগাদা দিয়েছি, দ্বিতীয় ধাপে চেষ্টা করবো দেশের সব মানসম্পন্ন অনলাইনগুলোকে যেন অনুমোদন দিয়ে দিতে পারি। যাতে কেউ উদ্বিগ্ন না হয়, সে জন্য ৩৪টির তালিকা প্রকাশের পাশাপাশি আমরা একটি বিজ্ঞপ্তিও দিয়েছিলাম, যে এটি একটি চলমান প্রক্রিয়া, এতে কারো হতাশ হওয়ার কোনো কারণ নেই। কোনো অনলাইনের বিরুদ্ধে নেগেটিভ রিপোর্ট আসলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।  

তালিকায় আসা অনেক অনলাইনের ডোমেইনই খুঁজে পাওয়া যাচ্ছে না, এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, সেটা হতে পারে। আমরা তো তদন্ত করিনি, তদন্ত সংস্থাগুলো করেছে। সে প্রশ্নটা তদন্ত সংস্থাগুলোকে করতে পারেন। আসলে ৪ হাজার অনলাইন অনুমোদনের জন্য আবেদন করেছে। কয়টার ভালো অফিস আছে!

বরগুনার আলো