• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

ছেলেকে ফিরে পেয়ে খুশি রায়হানের বাবা

বরগুনার আলো

প্রকাশিত: ২২ আগস্ট ২০২০  

করোনা পরিস্থিতিতে অভিবাসীদের নিয়ে আল-জাজিরা টিভিতে সাক্ষাতকার দেয়া বাংলাদেশি নাগরিক রায়হান কবির (২৫) অবশেষে মালয়েশিয়া থেকে দেশে ফিরেছেন। শুক্রবার (১৫ আগস্ট) দিবাগত রাত দেড়টার দিকে তার বাবা শাহ আলম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট শুক্রবার রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর রায়হানকে রিসিভ করেছি। ছেলে এখন আমার কাছে। কোনো সমস্যা নেই, সে সুস্থ ও ভালো আছে।

শাহ আলম আরও বলেন, আমার ছেলেকে ফিরে পেতে আপনারা সাংবাদিকরা সবচেয়ে বেশি সহায়তা করেছেন। তাই আপনাদের প্রতি কৃতজ্ঞতা। তাকে ফিরে পেয়েছি এতেই খুশি। তার পাশে দাঁড়ানোর জন্য সবাইকে ধন্যবাদ।

রায়হানের ছোট বোন মেহেরুন নেছা জানান, দীর্ঘ প্রতীক্ষার পর ভাই ফিরে আসছে এই আনন্দে তার পছন্দের বিভিন্ন ধরনের খাবার রান্না-বান্না ও নতুন পোশাক কেনাসহ নানা আয়োজন করছেন মা রাশিদা বেগমসহ স্বজনরা। রায়হান ফিরে আসার খবরে আনন্দিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ গণমাধ্যম কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন মা রাশিদা বেগম ও ছোট বোন মেহেরুন নেছা।

গত ৩ জুলাই আল-জাজিরায় প্রচারিত ‘১০১ ইস্ট’ অনুষ্ঠানে ‘লকড আপ ইন মালয়েশিয়াস লকডাউন’ শিরোনামে ২৫ মিনিট ৫০ সেকেন্ডের ওই প্রতিবেদন প্রচারিত হয়। এতে করোনাভাইরাস মহামারিতে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সঙ্গে সরকারের আচরণ নিয়ে কথা বলেছিলেন রায়হান কবির।। এরপর ২৪ জুলাই তাকে গ্রেফতার করা হয়। ২৫ জুলাই তাকে ১৪ দিনের এবং পরে আবার নতুন করে ১৩ দিনের রিমান্ডে নেয়া হয়।

rayhain01.jpg

দেশটির সরকারি কর্মকর্তারা আল-জাজিরায় প্রচারিত রায়হানের বক্তব্যকে ‘ভুল, বিভ্রান্তিকর ও অন্যায্য’ বলে দাবি করেন। এ ঘটনায় পুলিশ আল-জাজিরার সাংবাদিকদের জিজ্ঞাসাবাদে তলবও করে। এর প্রেক্ষিতে মানবাধিকার সংগঠনগুলো অভিযোগ তোলে, মালয়েশিয়া সরকার গণমাধ্যমের প্রতি দমনমূলক আচরণ করছে।

রায়হানকে নিঃশর্ত মুক্তি দিতে মানবাধিকার সংগঠনগুলোর দাবির পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চায় তার পরিবার।

তবে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, ২৫ বছর বয়সী রায়হানকে বাংলাদেশে ফেরত পাঠানোর পাশাপাশি তাকে কালো তালিকাভুক্ত করা হবে। এর ফলে তিনি আর মালয়েশিয়ায় ঢুকতে পারবেন না। রায়হানের বাড়ি নারায়ণগঞ্জে।

বরগুনার আলো