• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী

ডিসেম্বরের মধ্যেই প্লট পাবেন পূর্বাচলের স্থানীয়রা

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

আগামী ডিসেম্বরের মধ্যেই পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকার স্থানীয় ও ক্ষতিগ্রস্তদের মধ্যে প্লট বরাদ্দ দেয়া হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

সোমবার (৩০ নভেম্বর) সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সভাকক্ষে পূর্বাচল আবাসিক প্রকল্পে স্থানীয়দের জন্য প্লট বরাদ্দ বিষয়ক এক সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী প্রকল্প এলাকায় যারা স্থায়ী বাসিন্দা ছিল এবং যারা ক্ষতিগ্রস্ত তাদের জন্য প্লট বরাদ্দ করা হবে। স্থানীয় জনপ্রতিনিধি ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে দ্রুততম সময়ের মধ্যে যাচাই বাছাই প্রক্রিয়া শেষ করার জন্য তিনি নির্দেশনা দেন।

‘যে সব প্লট মালিকানা পরিবর্তন বা অন্য কোনো কারণে খালি হয়েছে সেগুলোর তালিকা করতে নির্দেশ দেয়া হয়েছে। অনেক ক্ষেত্রে দেখা গেছে কেউ একটি প্লট বরাদ্দ পাওয়ার পর অন্য কোনো প্লটের জন্য আবেদন করেছেন। পরে তার নামে আরেকটি প্লট বরাদ্দ হলেও আগের বরাদ্দ বাতিল করা হয়নি।’

এ ধরনের তথ্য হালনাগাদপূর্বক খালি থাকা প্লটের একটি ডাটাবেজ প্রস্তুতের জন্য প্রতিমন্ত্রী পূর্বাচল নতুন শহর প্রকল্পের পরিচালক এবং রাজউক চেয়ারম্যানকে নির্দেশনা দেন। তাছাড়া বাণিজ্যিক প্লট বরাদ্দ সংক্রান্ত বিষয়ে হাইকোর্টে চলমান মামলার ব্যাপারে অ্যাটর্নি জেনারেলের সঙ্গে সাক্ষাৎ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সভায় প্রতিমন্ত্রী প্রয়োজনীয় নির্দেশনা দেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে এ দেশের সাধারণ মানুষের কাছে আমার ব্যক্তিগত দায়বদ্ধতা রয়েছে। একই সঙ্গে একজন জনপ্রতিনিধি ও সরকারের প্রতিমন্ত্রী হিসেবেও জনসাধারণের কাছে আমার দায়বদ্ধতা রয়েছে। উপরন্তু পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকায় ক্ষতিগ্রস্তদের জন্য প্লট বরাদ্দ দিতে প্রধানমন্ত্রীও প্রতিশ্রুতিবদ্ধ। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের স্বার্থে এ কাজে কারো বিন্দুমাত্র শৈথিল্য বা গাফিলতি সহ্য করা হবে না।’

রাজউকের সব কর্মকর্তা-কর্মচারীর উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা জনগণের সেবক, প্রকৃত সেবার মনোভাব নিয়ে মানুষের জন্য কাজ করবেন। মানুষকে হয়রানিমুক্ত ও আন্তরিকতাপূর্ণ সেবার মাধ্যমে সন্তুষ্ট করার চেষ্টা করবেন। দায়িত্ব পালনে শৈথিল্য বা উদাসীনতা প্রদর্শন থেকে বিরত থাকবেন। একই সঙ্গে সততা নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করবেন।

অনুষ্ঠানে গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য মেহের আফরোজ এমপি, বস্ত্র ও পাটমন্ত্রী গাজী গোলাম দস্তগীর এমপি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং রাজউকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বরগুনার আলো