• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি

উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে: ইসি সচিব

বরগুনার আলো

প্রকাশিত: ১ মার্চ ২০২১  

নির্বাচন কমিশনের সচিব হুমায়ুন কবির খোন্দকার বলেছেন, ২৯টি পৌরসভা ও চারটি উপজেলায় উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও মনিটরিং সেল থেকে প্রতি ঘণ্টায় রিপোর্ট পেয়েছি। তাতে বুঝতে পেরেছি উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

রোববার নির্বাচন শেষে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

সৈয়দপুরে একজনের মৃত্যুর ঘটনা প্রসঙ্গে প্রশ্নের জবাবে তিনি বলেন, নিঃসন্দেহে কোনো মৃত্যুই কাঙ্ক্ষিত নয়। এর জন্য আমরা সবাই দুঃখিত। সৈয়দপুরে সরকারি মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রের পাশে ছোটন নামে এক ব্যক্তি আহত অবস্থায় ছিলেন। হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান। তার শরীরে আঘাতের চিহ্ন ছিল না। সুরতহালে এ রকমই পাওয়া গেছে। তবে মৃত্যুর কারণ পোস্টমর্টেম রিপোর্ট পেলে বলা যাবে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটুকু বলতে পারি, যদি কেউ নির্বাচন প্রত্যাখ্যান করেন নিতান্তই সেটা তার ইচ্ছে। সেটা করতেই পারেন। অভিযোগ করলে তদন্ত করে দেখবো।

সচিব জানান, চারঘাটে ককটেল দুষ্কৃতকারী চারজনকে গ্রেফতার করা হয়েছে। রিটার্নিং অফিসার জানিয়েছেন, সুষ্ঠুভাবে ভোট হয়েছে। প্রতিটি ক্ষেত্রে মাঠে অ্যাকশন ছিল, যার কারণে নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন কমিশন সব সময় চায় সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক। আমাদের কাছে যে সহযোগিতা চাইবেন কমিশন তা প্রদান করবে।

বরগুনার আলো