• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান শ্রীলংকার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন

বরগুনার আলো

প্রকাশিত: ৩ মার্চ ২০২১  

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত সস্ত্রীক এবং দুইজন সফরসঙ্গীসহ শ্রীলংকার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন।

বুধবার এক সরকারি সফরে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে বিমানের মাধ্যমে তিনি ঢাকা ছেড়ে যান।

বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর আরো জানায়, শ্রীলংকা বিমান বাহিনীর ৭০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ বিমান বাহিনী প্রধানকে শ্রীলংকা বিমান বাহিনী প্রধান এসকে পথিরানা (SK Pathirana) এ সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

শ্রীলংকা সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান শ্রীলংকা বিমান বাহিনীর ৭০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। সফরের অংশ হিসেবে তিনি শ্রীলংকা বিমান বাহিনী ঘাঁটি কাতুনায়েকে অনুষ্ঠিত একটি পতাকা প্রদান অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। 

এ অনুষ্ঠানে শ্রীলংকার রাষ্ট্রপতি গোটবায়া রাজাপাকসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সেখানে বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি শ্রীলংকার রাষ্ট্রপতিকে উপহার দেবেন। 

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেসহ প্যাসিফিক এয়ার ফোর্সের অধিনায়ক জেনারেল কেনেথ এস উইলসবাচ  এবং শ্রীলংকার প্রতিরক্ষা সচিব জেনারেল জি.ডি.এইচ. কামাল গুনারত্নে (অবসরপ্রাপ্ত)  এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করবেন। 

এছাড়াও তিনি শ্রীলংকার বিমান বাহিনী সদর দফতরে শ্রীলংকা বিমান বাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান শ্রীলংকা বিমান বাহিনীর ৭০ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠিতব্য এয়ার শো প্রত্যক্ষ করবেন এবং অংশগ্রহণকারী বিভিন্ন দেশের বিমান বাহিনী প্রধানদের সঙ্গে পেশাগত বিষয়ে মতবিনিময় করবেন। শ্রীলংকায় অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান শ্রীলংকা বিমান বাহিনী জাদুঘরসহ দেশটির গুরুত্বপূর্ণ সামরিক ও বেসামরিক স্থাপনা পরিদর্শন করবেন। 

বিমান বাহিনী প্রধানের এ সফরের মাধ্যমে বাংলাদেশ ও শ্রীলংকার সঙ্গে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে। এছাড়া দুই দেশের বিমান বাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে এবং শ্রীলংকায় অভ্যাগত অন্যান্য অতিথিদের সঙ্গে বাংলাদেশ তথা বিমান বাহিনীর স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করার সুযোগ হবে, যা বাংলাদেশ বিমান বাহিনীর ভবিষ্যৎ প্রতিরক্ষা খাতের উন্নয়নে বিশেষ ভূমিকা পালনে সহায়তার ক্ষেত্রে সুযোগ সৃষ্টি হবে বলে আশা করা যাচ্ছে। 

উল্লেখ্য, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সফর শেষে আগামী ৮ মার্চ দেশে ফিরবেন।

বরগুনার আলো