• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

এনবিআরের ছাড়পত্র পেলেই উৎপাদনে যাবে নোকিয়া

বরগুনার আলো

প্রকাশিত: ৫ মে ২০২১  

বিশ্বব্যাপী স্বনামধন্য ব্র্যান্ড নোকিয়া প্রথমবারের মতো বাংলাদেশে উৎপাদন করতে যাচ্ছে মোবাইল ফোন সেট। এরইমধ্যে উৎপাদনকারী দল দেশে ফোন তৈরির কারখানার জন্য ৩৪০ কোটি টাকা বিনিয়োগ করেছে। বুধবার (৫ মে) মার্কেটিং অ্যান্ট ব্র্যান্ড সংক্রান্ত নিউজ ওয়েবসাইট মার্কেডিয়াম এ তথ্য জানিয়েছে।

গত মার্চে যুক্তরাজ্যভিত্তিক ভাইব্রেন্ট সফটওয়্যার ও বাংলাদেশ ইউনিয়ন গ্রুপ নোকিয়া ফোন উৎপাদনে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থার (বিটিআরসি) কাছে নিবন্ধনপত্র নিয়েছে।

তারা এখন বাংলাদেশ রাজস্ব বোর্ডের (এনবিআর) ছাড়পত্রের জন্য অপেক্ষা করছে। ছাড়পত্র পেলে তারা সব মেশিনারি ও আনুষঙ্গিক জিনিসপত্র আমদানি করবে।

জানা গেছে, গাজীপুরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে নোকিয়ার ফ্যাক্টরি গড়ে তোলা হবে। করোনা সংক্রান্ত সমস্যা ও ঈদের কারণে এর কাজ শুরু বিলম্ব হচ্ছে।

গুণমান ও স্থায়িত্বের কারণে বাংলাদেশে নোকিয়া ব্র্যান্ডের যাত্রার শুরু থেকেই খুব জনপ্রিয় ব্র্যান্ড হয়ে উঠেছিল। তবে চার বছর আগে গ্লোবাল স্মার্টফোন বাজার থেকে মুখ ফিরে নেয় ফিনল্যান্ডের এ ব্র্যান্ডটি। ফিরে এসে স্মার্টফোন বাজারে নতুন মাত্রা যোগ করেছে এবং মার্কেট শেয়ারে উন্নতি করছে।

 

বরগুনার আলো