• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান

ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

বরগুনার আলো

প্রকাশিত: ১২ জুন ২০২২  

ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতে বিজেপি নেতার মন্তব্যের পর দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভের পরিপ্রেক্ষিতে এ কথা বলেন মন্ত্রী।

সিলেট নগরীর কুমারপাড়ায় সিলেট আর্টস কলেজ উদ্বোধন শেষে শনিবার বিকেলে তিনি বলেন, ‘মহানবীকে নিয়ে কটূক্তিকারীর বিরুদ্ধে ভারত শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে। যিনি মন্তব্য করেছেন তিনিও এ জন্য ক্ষমা চেয়েছেন। তাই এই বিষয়ে আর বাড়াবাড়ি করা ঠিক হবে না।

‘আমাদের রাসুলও নির্দেশ দিয়ে গেছেন, ধর্ম নিয়ে বাড়াবাড়ি করো না। তার নির্দেশনা আমাদের মানা উচিত।’

মন্ত্রী আরও বলেন, ‘এই বিষয়ে বিভিন্ন দেশে অনেকেই নানা প্রতিক্রিয়া জানাচ্ছেন। সব দেশেই এমন কিছু লোক থাকেন, তাদের ভিন্ন মতামত থাকে। কেউ কেউ বেফাঁস কথাও বলে ফেলেন। এসব নিয়ে হইচই হয়। এ নিয়ে বাড়াবাড়ি করা উচিত হবে না।’

এর আগে সিলেট আর্টস কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে আব্দুল মোমেন বলেন, ‘আজ সিলেটের জন্য একটি ঐতিহাসিক দিন। সিলেটে আর্টস কলেজ যাত্রা করতে যাচ্ছে। বাংলাদেশেই এমন কলেজ বিরল।

‘সংস্কৃতির প্রতি সিলেটের মানুষের অনুরাগ রয়েছে। সিলেট শিল্প-সংস্কৃতির উর্বর ভূমি। তাই এখানে আর্টস কলেজ দেশের অন্যতম শ্রেষ্ঠ কলেজে পরিণত হবে বলে আমি বিশ্বাস করি।’

দেশের প্রথম এই আর্টস কলেজে চারুকলা, সংগীত, নাটক ও নৃত্য বিষয়ে পড়তে পারবেন শিক্ষার্থীরা। প্রথম বছরে চারুকলা ও সংগীত বিষয়ে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। পরে নাটক ও নৃত্য বিষয়ে শিক্ষার্থী ভর্তি করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমান।

কলেজের অধ্যক্ষ হ্যারল্ড রশীদের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। এই আয়োজনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দীপ কুমার সিংহ, সাবেক অতিরিক্ত সচিব খান মোহাম্মদ বিলাল।

বরগুনার আলো