• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

নির্বিঘ্নে ঢাকায় ফিরছে মানুষ, এখনো যাচ্ছে অনেকে

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ জুলাই ২০২২  

নির্ধারিত ছুটি শেষ হওয়ায় পরিবার-পরিজন নিয়ে ঢাকায় ফিরছে মানুষ। নদী পারাপারে কিছুটা বিঘ্ন ঘটলেও সড়কপথে যানজট-ভোগান্তি ছাড়ায় ফিরতে পেরেছেন বলে জানান সবাই। এদিকে, ঈদের আগে যেতে না পারা অনেককেই বুধবার (১৩ জুলাই) গ্রামের বাড়ি যেতে দেখা গেছে।

বুধবার রাজধানীর গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, ভোর থেকেই দূরপাল্লার পরিবহনগুলো ঢাকায় প্রবেশ করতে শুরু করেছে। মঙ্গলবার (১২ জুলাই) রাতে ছেড়ে আশা বাসগুলো নির্ধারিত সময়ের মধ্যে ঢাকায় পৌঁছে গেছে। ফেরিপথে কিছুটা যানজট থাকলেও সড়কপথে যানজটের কবলে পড়তে হয়নি বলে জানান যাত্রীরা।

ঈশিতা নামের এক ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষার্থী বলেন, পরীক্ষার প্রস্তুতি নিতে আগে আগেই চলে আসতে হলো। গতকাল রাতে পাবনা থেকে রাত ১১টায় ছেড়ে আসা বাস ভোরে ঢাকায় পৌঁছেছে। রাস্তায় কোথাও তেমন যানজট না থাকায় দ্রুত সময়ের মধ্যে চলে আসতে পেরেছি।

তিনি বলেন, অনেক মানুষ একসঙ্গে যাত্রা করার কারণে ফেরার পথে টিকিট পেতে কিছুটা বেগ পেতে হচ্ছিল। তবে, আগে থেকে যারা টিকিট নিয়ে রেখেছেন তাদের সমস্যা হচ্ছে না।

পরিবারের সঙ্গে ঈদ শেষে সাতক্ষীরা থেকে সকালে ঢাকায় পৌঁছেছেন ইব্রাহিম মিয়া। শ্যামলীর বাসায় যেতে সিএনজির জন্য অপেক্ষা করছিলেন তিনি। তার সঙ্গে কথা হলে বলেন, রাতে বাসে উঠেছি, সকাল ৯টায় পৌঁছালাম। ফেরিতে উঠতে প্রায় একঘণ্টা লেগেছে। তবে, ফেরি থেকে নামার পর কিছুটা যানজট থাকলেও বাকি রাস্তায় তেমন কোনো যানজট পাওয়া যায়নি।

পরিবার নিয়ে খুলনায় ঈদ করতে গিয়েছিলেন সরকারি চাকরিজীবী নওশেদ। আজ সকালে তিনি ঢাকায় পৌঁছেছেন। জাগো নিউজকে নওশেদ বলেন, অনেকদিন পর বাড়ি গিয়েছিলাম। অফিসে অনেক কাজ জমে থাকায় বাড়তি ছুটি কাটানো সম্ভব হয়নি। একপ্রকার তাড়াহুড়ো করেই ঢাকায় ফিরতে হয়েছে। কোনো রকম ভোগান্তি ছাড়াই ফিরতে পেরেছি।

এদিকে ঈদের আগে বাড়িতে যেতে না পারা লোকজন এখন যাচ্ছেন। কেউ কেউ প্রয়োজনে, কেউ কেউ আবার স্বজনদের সঙ্গে কিছুটা সময় কাটানোর উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন।

ইসমাইল সরকার ঈদের আগে পারিবারিক কারণে গ্রামের বাড়ি যেতে পারেননি। বুধবার পাঁচ দিনের ছুটিতে পরিবার নিয়ে যশোর যাচ্ছেন। সে কারণে সকাল সকাল পরিবার নিয়ে গাবতলী এসে টিকিট কেটে বাসের জন্য অপেক্ষা করছেন। তার মতো আরও অনেককেই গ্রামের বাড়ি যাওয়ার অপেক্ষায় থাকতে দেখা যায়।

এদিকে, যাত্রীর চাপ কম থাকায় কিছুটা দেরি করে বাস ছাড়া হচ্ছে বলে জানিয়েছেন একাধিক পরিবহনের টিকিট বিক্রেতারা।

বরগুনার আলো