• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

সিস্টার লুসিকে ঈদ উপহার পাঠালেন প্রধানমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ জুলাই ২০২২  

ব্রিটিশ ও বাংলাদেশের দ্বৈত নাগরিকত্ব পাওয়া সিস্টার লুসি হেলেন ফ্রান্সিস হল্টকে ঈদ উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপহার পৌঁছে দিয়েছেন বরিশালের জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার। সোমবার (১১ জুলাই) বিকেলে বরিশালের জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার তাকে উপহার পৌঁছে দেন।

বিকেলে জেলা প্রশাসক তার বাবা মাকে সঙ্গে নিয়ে লুসির আবাসস্থল বরিশালের অক্সফোর্ড মিশনে যান। এ সময় সেখানে জেলা প্রশাসককে স্বাগত জানান বিশপ সৌরভ ফলিয়া। পরে সিস্টার লুসি হল্টের রুমে বসে ঈদের আনন্দ ভাগাভাগি করেন।

শুভেচ্ছা হিসেবে ফুল, ফল ও নগদ এক লাখ টাকা উপহার প্রদান করেন জেলা প্রশাসক।

মঙ্গলবার (১২ ‍জুলাই) সকালে জসিম উদ্দিন হায়দার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশনা আছে মানবদরদি লুসি হল্টের সব সময় খোঁজখবর রাখা। সেজন্য সুযোগ পেলেই স্বশরীরে হাজির হই লুসির বাসায়। জেলা প্রশাসন সবসময়ই লুসির পাশে ছিল, আছে জানিয়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে জেলা প্রশাসনের পক্ষ থেকে লুসিকে এক লাখ টাকা দেয়া হয়।

প্রসঙ্গত, লুসি হল্ট মহান মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের যশোর ফাতেমা হাসপাতালে অবস্থান নিয়ে আহতদের সেবা দিয়েছিলেন। যুদ্ধকালীন সময়ে বর্হিবিশ্বে বাংলাদেশের স্বপক্ষে চিঠি লিখে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে ভূমিকা রাখেন।

তাছাড়াও দেশের বিভিন্ন স্থানে সেবামূলক কাজ করেন লুসি। এই লুসি বাংলাদেশের নাগরিকত্ব চেয়ে বিভিন্ন দফতরে গেলেও নাগরিকত্ব পাননি।

এ নিয়ে ২০১৬ সালে ১ ডিসেম্বর প্রথম অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করা হয়। ধারাবাহিক প্রতিবেদন প্রচারের পর প্রধানমন্ত্রীর নজরে পড়লে পরে নিজ হাতে বাংলাদেশের নাগরিকত্ব তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বরগুনার আলো