• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

এবার সড়কের জন্য কোথাও যানজট হয়নি: কাদের

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ জুলাই ২০২২  

এবারের ঈদযাত্রায় সড়কের জন্য কোথাও যানজট হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১২ জুলাই) বেলা ১১টায় সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের সময় এ কথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, এবার ঈদের সময় সড়কের অবস্থা সব জায়গায় ভালো ছিল। সড়কের জন্য কোথাও যানজট হয়নি। যেটা হয়েছে সেটা কিছু ব্যবস্থাপনার ত্রুটি বা সমন্বয়ের অভাবে হয়েছে। একটা রুটে সমস্যা বেশি হয়েছে সেটি হলো উত্তরাঞ্চল। কিন্তু সেটি হওয়ার কথা ছিল না।

পদ্মা সেতুর ফলে দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষ নির্বিঘ্নে বাড়ি যেতে পেরেছেন বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, এবছর মানুষ ভালোভাবে গ্রামে গিয়ে ঈদ উদযাপন করেছেন। পদ্মা সেতুর কারণে এ যাতায়াত আরো সুন্দর হয়েছে। যতটুকু যানজট হয়ে সড়কের জন্য নয়, ব্যবস্থাপনা ত্রুটির কারণে হয়েছে।

ব্যবস্থাপনা ত্রুটি বলতে কী বুঝাচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, ব্যবস্থাপনা ত্রুটি না থাকলে তো জট হতো না। যেহেতু হয়েছে সুতরাং সড়কতো ঠিক আছে তাহলে হলো কেন?" এখানে হাইওয়ে পুলিশ আছে, যদিও তাদের জনবল খুবই কম। জেলা পুলিশ আছে, জেলা প্রশাসক আছে। বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) আর বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনকে (বিকেএমইএ) অনুরোধ করা হয়েছে পার্যায়ক্রমে পোশাকশ্রমিকদের ছুটি দিতে, কিন্তু দেখা গেল শুক্রবার ও শনিবার ছুটি দিয়েছে। এ কারণেও চন্দ্রার দিকে যানজট হয়েছে।

মন্ত্রী বলেন, এছাড়া বঙ্গবন্ধু সেতুর ওপর ৪৩ বার গাড়ি যান্ত্রিক ত্রুটির কারণে বা দুর্ঘটনা ঘটেছে। পদ্মা সেতুর ওপর কোনো দুর্ঘটনা ঘটলে গাড়ি চলাচল অব্যাহত রাখা যায়, কিন্তু বঙ্গবন্ধু সেতুতে কোনো দুর্ঘটনা ঘটলে গাড়ি পাশে সরিয়ে যান চলাচল অব্যাহত রাখা যায় না। গাড়ি পুরো সরিয়েই নিতে হয়। এটা একটা কারণ।

মন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রাম ফোরলেন সড়ক হওয়া সত্ত্বেও যানজট থাকে। তাই এ সড়ক ছয়লেন করা হবে।

বরগুনার আলো