• মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৯ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয় ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী কন্যাশিশুর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য: রাষ্ট্রপতি সমৃদ্ধ দেশ গড়তে কন্যাশিশুদের নিরাপত্তা অপরিহার্য: প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে লন্ডনে প্রধানমন্ত্রীর যাত্রা বিরতি কৃষিতে বাংলাদেশের সাফল্যের সূচনা বঙ্গবন্ধুর নেতৃত্ব: রাষ্ট্রপতি সোনার বাংলা গড়তে কৃষিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ‘শিশুদের শারীরিক-মানসিক বিকাশে সুস্থ বিনোদনের বিকল্প নেই’ ‘মুজিববর্ষে ১ লাখ ৮৫ হাজার ১২৯টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে’ শিশুদের বুকে বড় হওয়ার স্বপ্ন জাগিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই : রাষ্ট্রপতি ‘সেনাবাহিনীর হাজার হাজার অফিসার ও সৈনিক হত্যা করে জিয়া’ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি প্রতিটি ক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য: রাষ্ট্রপতি দেশে উৎপাদনশীলতা বাড়াতে একযোগে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে দুর্গাপূজা এখন সার্বজনীন উৎসব: প্রধানমন্ত্রী

সরকারি চাকরিতে সাড়ে ১৩ বছরে ৭৪৭৩৩৬ পদ সৃষ্টি

বরগুনার আলো

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

প্রশাসনকে গতিশীল ও যুগোপযোগী করার লক্ষ্যে বর্তমান সরকারের মেয়াদকালে (২০০৯ সাল থেকে এ পর্যন্ত) মোট ৭ লাখ ৪৭ হাজার ৩৩৬টি পদ সৃষ্টির সম্মতি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বুধবার (২১ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির ২৮তম বৈঠকে এ তথ্য জানানো হয়। কমিটির সভাপতি মো. মোসলেম উদ্দিনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ফখরুল ইমাম এবং আরমা দত্ত অংশগ্রহণ করেন।

বৈঠকে দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন হতে ২৩তম অধিবেশন ও একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন হতে সম্প্রতি সমাপ্ত অধিবেশন পর্যন্ত বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচ্য সময়ে সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী প্রদত্ত প্রতিশ্রুতির বিবরণ, বাস্তবায়নের সর্বশেষ অবস্থা এবং জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে নেওয়া কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

এ সময়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চলমান প্রকল্পে ব্যবহৃত মালামালের গুণগতমান বজায় রাখার বিষয়ে আলোচনা হয়। একই সঙ্গে এসব প্রকল্পে মনিটরিং কার্যক্রম জোরদার করাসহ নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করতে সুপারিশ করে কমিটি।

বৈঠকের শুরুতে প্রয়াত সংসদ উপনেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। একই সঙ্গে তার রুহের মাগফিরাত কামনা করে কোরআন তেলাওয়াত ও মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়ার সচিব, বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (সচিব), বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) অতিরিক্ত সচিব, মন্ত্রণালয়ের ঊধ্র্বতন কর্মকর্তাসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বরগুনার আলো