• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

দুর্নীতির মামলায় ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা জেলে

বরগুনার আলো

প্রকাশিত: ৭ মার্চ ২০২৪  

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন, তথ্য গোপন করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলার আসামি ভূমি অফিসের সহকারী কর্মকর্তা মো. মিজানুর রহমান পান্নাকে জেলে পাঠিয়েছেন বরিশালের একটি আদালত। বুধবার (৬ মার্চ) এ নির্দেশ দেন আদালত।

এর আগে সদর উপজেলার চরকাউয়া ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা পান্না বিভাগীয় বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন। কিন্তু সেটি মঞ্জুর না করে বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদি আল মাসুদ তাকে জেল হাজতে পাঠানের আদেশ দেন।

মিজানুর রহমান পান্না বরিশাল নগরীর কাউনিয়া মনসা বাড়ি এলাকার বাসিন্দা।

আদালতের বেঞ্চ সহকারী আবুল বাশার এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে ১৬ লাখ ২৩ হাজার ৭১৭ টাকার তথ্য গোপন এবং জ্ঞাত আয় বহির্ভূত ৩৫ লাখ ২৫ হাজার ৩১৮ টাকার সম্পদ অর্জনের অভিযোগে পান্নার বিরুদ্ধে মামলা করা হয়। ২০১৯ সালের ১১ সেপ্টেম্বর দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক রণজিৎ কুমার কর্মকার এ মামলা করেন।

২০২৩ সালের ১০ অগাস্ট বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাজ কুমার সাহা একমাত্র আসামি চরকাউয়া ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা মিজানুর রহমান পান্নাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন।

তিনি আরও বলেন, আজ সরকারি কর্মকর্তা পান্না আসামি হিসেবে আদালতে এসে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন। বিচারক জামিন না মঞ্জুর করে তাকে জেলে পাঠিয়েছেন।

বরগুনার আলো