• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি

এনআইডি জালিয়াতি : ইসি’র দুই কর্মচারী ৭ দিনের রিমান্ডে

বরগুনার আলো

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

 

চট্টগ্রামে রোহিঙ্গাদের জন্য জালিয়াতি করে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেওয়ার মামলায় গ্রেপ্তারকৃত দুই ইসি কর্মচারীকে জিজ্ঞাসাবাদ করতে সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ইসির কর্মচারীরা হলেন সত্যসুন্দর দে ও সাগর চৌধুরী। 

দু’জনই ঢাকায় নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে এনআইডি তৈরির প্রকল্পে যুক্ত ছিলেন। সোমবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শুনানি শেষে এ আদেশ দেন বলে জানান চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ। 

অন্যদিকে, আসামি পক্ষের আইনজীবী এ ঘটনায় তারা জড়িত নয় দাবি করে রিমান্ড বাতিলের আবেদন করেন। এতে শুনানি শেষে আদালত দু’জনের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে, রবিবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ইসির দুই কর্মচারি। আদালত তাদের কারাগারে পাঠান। ওই দিন তাদের জিজ্ঞাসাবাদ করতে মামলাটির তদন্তকারী সংস্থা কাউন্টার টেররিজম ইউনিট চট্টগ্রাম ১০ দিনের রিমান্ডের আবেদন করে।
উল্লেখ্য, গত সেপ্টেম্বরে ইসি কর্মচারী জয়নাল আবেদীন গ্রেপ্তার হওয়ার পর পুলিশকে জানিয়েছিলেন সত্য সুন্দর ও সাগর এনআইডি জালিয়াতিতে জড়িত। গত আগস্ট মাসে লাকী আক্তার নামের এক রোহিঙ্গা নারীর ভুয়া এনআইডি ইসির সার্ভারে ধরা পড়ে। এ ঘটনায় করা মামলার তদন্ত করতে গিয়ে আরও ৫৪টি ভুয়া এনআইডি ধরা পড়ে। এনআইডি জালিয়াতিতে সম্পৃক্ততার অভিযোগে ১৬ সেপ্টেম্বর চট্টগ্রাম নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক জয়নাল আবেদীন নামের একজনকে তার দুই সহযোগীসহ আটক ও একটি ল্যাপটপ জব্দ করা হয়। এ ঘটনায় চট্টগ্রামের ডবলমুরিং থানার নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। 

বরগুনার আলো