• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

তারেকের বিরুদ্ধে মামলা গ্রহণের আদেশ ২২ মার্চ

বরগুনার আলো

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে করা মামলা গ্রহণের বিষয়ে আদেশের জন্য ২২ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (৫ মার্চ) মামলা গ্রহণের বিষয়ে আদেশের জন্য দিন ধার্য ছিল। তবে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল নথি পর্যালোচনা করে ২২ মার্চ আদেশ দেবেন বলে দিন ধার্য করেন।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডলের আদালতে মামলাটি করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

তারেক ছাড়া মামলার অপর আসামিরা হলেন- জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ও লন্ডনের আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান, জামায়াত নেতা মো. আফজাল হোসেন, মো. মুজিবুর রহমান, মো. আবদুল করিম, হাফেজ মো. দিদারুল ইসলাম, মো. জাকির হোসেন, মো. আব্দুল হালীম, রফিকুল ইসলাম। এ ছাড়া মামলায় অজ্ঞাতনামা বিএনপির আরও তিনজনকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ৬ ডিসেম্বর মিরপুরে বাদীকে আসামিরা আটক করেন। এরপর তাকে শর্ত দেন যে, ‘আমাদের মা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ নেতাকর্মীদের নামে যত মামলা করেছিস তা আগামী সাতদিনের মধ্যে প্রত্যাহার করে নিবি। তা না হলে আবার তোকে ও তোর প্রধানমন্ত্রীকে ২১ আগস্টের মতো গ্রেনেড মেরে খুন করব।’ এরপর বাদীকে জামায়াত-শিবির ও বিএনপির গুন্ডাবাহিনী খুন করার জন্য খুঁজতে থাকেন।

এ ছাড়া লন্ডন থেকে তারেক রহমানের নির্দেশে ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ও লন্ডনের আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান অশ্লীল ভাষায় ফেসবুকে, মেসেঞ্জারে বাদীকে হুমকিসহ প্রধানমন্ত্রীকে নিয়ে হেয়প্রতিপন্নমূলক (কটূক্তি) কথা লেখেন, যা প্রধানমন্ত্রীর এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে।

উল্লেখ্য, এবি সিদ্দিকী এর আগে খালেদা জিয়া, তারেক রহমান, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির শীর্ষ নেতাদের নামে একাধিক মামলা করেছেন। এর মধ্য কিছু মামলা বিচারাধীন আর কিছু তদন্তনাধীন রয়েছে।

বরগুনার আলো