• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

বিদেশে আকর্ষণীয় চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা, আটক ১

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

সাধারণ মানুষকে বিদেশে আকর্ষণীয় চাকরির প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন ধরে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণারা অভিযোগে রাজধানীর বারিধারা ডিওএইচএসে ‘উইনার ইন্টারন্যশনাল ট্রাভেলস’র মালিক আব্দুল্লাহ আল মামুনকে (৪০) আটক করেছে র‍্যাব।

গতকাল সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে বারিধারা ডিওএইচএসের রোড নম্বর-২, বাসা নম্বর ২১৪, সপ্তম তলায় অভিযান শুরু হয়ে শেষ হয় রাত ১১টায়। এনএসআই ও র‍্যাব-২ যৌথভাবে এ অভিযান চালায়।

অভিযান শেষে র‍্যাব-২ (সিপিসি-২)-এর অধিনায়ক মেজর এইচএম পারভেজ আরেফিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এখানে অভিযান চালানো হয়। ‘উইনার ইন্টারন্যশনাল ট্রাভেলস’র মালিককে আটক করা হয়েছে। এখান থেকে চারজন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

তারা হলেন- আলাউদ্দিন ভূঁইয়া, হাজী শফিক, আলী আকবর, ইসমাইল হোসেন। এ সময় প্রায় ১০০ পাসপোর্ট, ভুয়া পুলিশ ভেরিফিকেশন ফরম, মেডিক্যাল ফর্মসহ অন্য কাগজপত্র, টাকা আদায়ের রিসিট, আটটি ওয়াকি-টকি ও ১৭টি মোবাইল জব্দ করা হয়।

পারভেজ আরেফিন বলেন, সাধারণ মানুষকে বিদেশে চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে থাকে। এরফলে সাধারণ মানুষ আকর্ষিত হয়ে এজেন্সির ফাঁদে পড়ে নগদ টাকা দেন। বিদেশে মানুষ পাঠানোর নাম করে ভুক্তভোগীদের কাছ থেকে ‘উইনার ইন্টারন্যশনাল ট্রাভেলস’র মালিক আটকে রেখে চাপ সৃষ্টি করে টাকা আদায় করে আসছিল। ভুক্তভোগীরা টাকা চাইতে এলে প্রতিষ্ঠানটির মালিক তাদের ওপর শারীরিক নির্যাতন চালায় এবং বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি দেয়। আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বরগুনার আলো