• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

লাজ ফার্মায় র‌্যাবের অভিযান, অননুমোদিত ও রাজস্ব ফাঁকির ওষুধ জব্দ

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ জুলাই ২০২০  

সরকারের অনুমোদনহীন ওষুধ ও ইনজেকশন লাগেজ পার্টির মাধ্যমে আমদানির অভিযোগে বিপণনকারী প্রতিষ্ঠান লাজ ফার্মার কাকরাইল শাখায় অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (১৩ জুলাই) বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়া অভিযানে বিপুল পরিমাণ নকল ওষুধ, অননুমোদিত ওষুধ ও ইনজেকশন জব্দ করা হয়েছে। অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। আদালত পরিচালনা করছেন র‌্যাবের নির্বাহী মাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

তিনি জানান, কোন ধরনের ওষুধ আমদানি করা যাবে, কোনগুলো আমদানি নিষিদ্ধ, তা সরকার নির্ধারণ করেছে। তাছাড়া ওষুধ আমদানির ক্ষেত্রেও বাধ্যবাধকতা রয়েছে, রয়েছে রাজস্ব পরিশোধের বাধ্যবাধকতাও। কিন্তু কাকরাইলের লাজ ফার্মায় আমরা দেখতে পেয়েছি, বিপুল পরিমাণ অননুমোদিত ওষুধ ও ইনজেকশন মজুত করা হয়েছে, যার রাজস্ব পরিশোধের নথি কিংবা যথাযথ কাগজপত্র দেখাতে পারেননি কর্তৃপক্ষ। এর অধিকাংশই তারা আমদানি করেছেন লাগেজ পার্টির মাধ্যমে। এতে সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারিয়েছে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। বিপুল পরিমাণ ওষুধ জব্দ করা হয়েছে। তিনি বলেন, অভিযান চলমান, অভিযান শেষে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

বরগুনার আলো