• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

মেট্রোরেলের আরো একটি গার্ডার স্থাপন

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২১  

আরো একটি গার্ডার বসানোর মধ্য দিয়ে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত যুক্ত হলো মেট্রোরেল। দৃশ্যমান প্রায় ১২ কিলোমিটার ভায়াডাক্ট। আজ বেলা ১১টার কিছুসময় পর আনুষ্ঠানিকভাবে তোলা হয় শেষ গার্ডার। মেট্রোরেল পাঁচের আওতায়এ অংশে মোট স্প্যান ৪৬৭টি। যার মধ্যে সেগমেন্ট গার্ডার ৫ হাজার ১৫২টি। ডাবল লাইনসহ ১১ দশমিক সাত তিন কিলোমিটার অ্যালাইনমেন্টে ভায়াডাক্ট তৈরি হয়েছে প্রায় সাড়ে ১৪ কিলোমিটার। উত্তরা থেকে আগারগাঁও এ অংশে স্টেশন হবে ৯টি। যার মধ্যে প্রথম তিনটির যেখানে ট্রায়াল রান হবে, সেখানে কাজ এগিয়ে চলছে। চলতি বছরেই বিজয় দিবসে উদ্বোধনের লক্ষ্য নিয়ে কাজ করা হচ্ছে বলে জানায় কর্তৃপক্ষ।

মেট্রোরেল প্রকল্পটি বাস্তবায়নকারী রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক ও সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব এম এ এন সিদ্দিক বলেন, উত্তরা, দিয়াবাড়ি থেকে শুরু করে আগারগাঁও পর্যন্ত প্রথম পর্যায়ের সর্বশেষ ভায়াডাক্ট উত্তোলন করা হয়েছে। আমাদের এখন পর্যন্ত প্রথম পর্যায়ের অগ্রগতি হয়েছে ৮১.৩৮ শতাংশ। আমাদের এখনো প্রায় ১৯ শতাংশ কাজ বাকি আছে। এই কাজগুলো দিনে এক শিফট এবং রাতে শিফট মোট দুই শিফটে চালু আছে।

বরগুনার আলো