• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

ঈদের আগে ১৪ দিনে ৮০০ মিলিয়ন ডলার পাঠিয়েছে প্রবাসীরা

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ মে ২০২০  

চলতি মাসের প্রথম ১৪ দিনে প্রবাসী বাংলাদেশিরা মহামারির মধ্যেও রেমিট্যান্স পাঠিয়েছেন ৮০০ মিলিয়ন মার্কিন ডলার যা গত বছরের একই সময়ের প্রায় সমান।

গত বছর মে মাসের প্রথম ১৪ দিনে রেমিট্যান্সের পরিমাণ ছিল ৮৭১ মিলিয়ন ডলার।

বাংলাদেশ ব্যাংকের একজন কর্মকর্তা বলেন, ঈদের কারণে ধার করে হলেও প্রিয়জনদের জন্য প্রবাসীরা এই অর্থ পাঠিয়েছেন। এই নিয়ে চলতি অর্থবছরের শুরু অর্থাৎ ১ জুলাই থেকে ১৪ মে পর্যন্ত ১০ মাস ১৪ দিনে মোট রেমিট্যান্স আসলো ১৫ দশমিক ৬৬ বিলিয়ন ডলার।

একদিকে রেমিট্যান্স অন্যদিকে আমদানি কমে যাওয়ার কারণে বৈদেশিক মুদ্রার রিজার্ভ এখন বেশ সন্তোষজনক রয়েছে। গতকাল দিন শেষে রিজার্ভের পরিমাণ ছিল ৩২ দশমিক ৮৪ বিলিয়ন ডলার।

বরগুনার আলো