• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে অনলাইনে মনিটরিং করা হবেঃ শিক্ষামন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০১৯  

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে নজরদারি বাড়ানো হচ্ছে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এজন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক শিক্ষা, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে আমরা মাঠপর্যায় থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে মনিটরিং ও নজরদারি জোরদার করেছি। অনলাইনের মাধ্যমেও আমরা মনিটরিংয়ের চিন্তা ভাবনা করছি। শিগগরিই আমরা এ ধরনের ব্যবস্থা নিতে পারবো।

শনিবার (০৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় চাঁদপুরের হাইমচর উপজেলার দূর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে ৪৮তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

দীপু মনি বলেন, গত ১০ বছরে আমাদের শিক্ষাব্যবস্থায় যেসব পরিবর্তন হয়েছে তারই ধারাবাহিকতায় এখন আমরা আমাদের শিক্ষায় যেন মূল্যবোধ অর্ন্তভুক্ত করতে পারি সে চেষ্টা করছি। যেন শিশুকাল থেকেই শিক্ষার্থীদের মধ্যে মূল্যবোধ জাগ্রত হয়।

তিনি বলেন, আমরা নতুন একটি কার্যক্রম শুরু করছি, মুক্তিযুদ্ধকে জানো, বঙ্গবন্ধুকে জানো। এর মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের ৭ম থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীরা তার এলাকায় মুক্তিযুদ্ধকালীন সময়ে কী ঘটেছিলো তা জানতে পারবে এবং সেই ইতিহাস তুলে আনবে। এর মধ্যে তারা মুক্তিযুদ্ধ সম্পর্কে জানবে এবং তাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত হবে। এছাড়াও অনেক সংগ্রামের বিনিময় অর্জিত দেশটির প্রতি তাদের মমত্ববোধ বাড়বে।

হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, হাইমচর উপজেলা ইউএনও ফেরদৌসী বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতালেব জমাদার প্রমুখ।

এরপর শিক্ষামন্ত্রী উপজেলা প্রাঙ্গণে জেলেদের মধ্যে উপকরণ বিতরণ, বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ এবং তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করেন।

বরগুনার আলো