• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

কিন্ডারগার্টেন স্কুলগুলো নিবন্ধনের আওতায় আনা হবে

বরগুনার আলো

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, ২০৪১ সালের যে উন্নত বাংলাদেশের স্বপ্ন আমরা দেখছি, তার কারিগর হবে আজকের এই প্রাথমিক শিক্ষার্থীরা। এজন্য সরকার তাদের কোয়ালিটি এডুকেশন দিতে বদ্ধ পরিকর।


বুধবার (২০ নভেম্বর) বেলা ১২টার দিকে কেরানীগঞ্জ উপজেলার আমবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে আগানগর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এর আগে, উপজেলার জিনজিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র তিনি পরিদর্শন করেন।

তিনি বলেন, কিন্ডারগার্টেন স্কুলগুলো ব্যাঙের ছাতার মতো গড়ে উঠছে। এসব স্কুলগুলো নিয়ে আমাদের পরিকল্পনা আছে। আমরা এ স্কুলগুলোকে নিবন্ধনের আওতায় আনবো। আগামী বছরের শুরুতেই একটি নীতিমালা করে এ প্রক্রিয়া বাস্তবায়ন করবো।

এ সময় উপস্থিত ছিলেন- প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক ইফতেখার হোসেন ভূঁইয়া, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলেয়া ফেরদৌসী শিখা, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ, সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহেল, উপজেলা শিক্ষা কর্মকর্তা মাজেদা সুলতানা ও আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশী প্রমুখ।

বরগুনার আলো