• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

১১৪ দেশের সুন্দরীকে হটিয়ে মিস ওয়ার্ল্ড হলেন এই তরুণী

বরগুনার আলো

প্রকাশিত: ১০ মার্চ ২০২৪  

এক বছরের ব্যবধানে বিশ্ব পেলো আরও এক মিস ওয়ার্ল্ড। শনিবার (৯ মার্চ) ভারতের মুম্বাইতে অনুষ্ঠিত ৭১তম মিস ওয়ার্ল্ডের গ্র্যান্ড ফিনালে পর্বে সবাইকে হটিয়ে সেরার মুকুট পরেছেন ২৫ বছর বয়সী তরুণী ক্রিস্টিনা পিসকোভা। তিনি ইউরোপের দেশ চেক রিপাবলিকের নাগরিক।

হিন্দুস্তান টাইমসের রিপোর্ট অনুসারে, এবারের আসরে ১১৫টি দেশ থেকে প্রতিযোগী অংশ নিয়েছিল। বিভিন্ন ধাপ পেরিয়ে ফাইনাল পর্বে আসেন মোটে আটজন। সেখান থেকেই প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে বুদ্ধিমত্তা যাচাই করে বেছে নেওয়া হয় বিজয়ীকে।

মিস ওয়ার্ল্ড-২০২৪ ক্রিস্টিনাকে ক্রাউন পরিয়ে দেন ২০২২ সালের বিজয়ী ক্যারোলিনা বিলস্কা। মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড সেন্টারে অনুষ্ঠিত এই সুন্দরী অন্বেষণ আসর সরাসরি সম্প্রচার করেছে সনি লিভ। যেটার মাধ্যমে বিশ্বজুড়ে ১৪০টির বেশি দেশ থেকে অনুষ্ঠানটি দেখেছে দর্শক।

দীর্ঘ ২৮ বছর পর মিস ওয়ার্ল্ডের আয়োজন করেছে ভারত। এবার দেশটির পক্ষ থেকে চূড়ান্ত পর্বে অংশ নিয়েছিলেন সিনি শেঠি। তিনি সেরা আট পর্যন্ত আসতে পেরেছিলেন।

Miss world in 2

বিজয়ীকে মুকুট পরিয়ে দেওয়ার মুহূর্ত এবারের মিস ওয়ার্ল্ডে ছিলেন ১২ জন বিচারক। এর মধ্যে কৃতি স্যানন ও পূজা হেগড়ের মতো জনপ্রিয় অভিনেত্রীও ছিলেন। ফাইনাল পর্বটি সঞ্চালনা করেছেন সাবেক মিস ওয়ার্ল্ড মেগান ইয়ং ও বলিউডের নির্মাতা-প্রযোজক করন জোহর।

জানা গেছে, নতুন বিশ্বসুন্দরী খেতাব পাওয়া ক্রিস্টিনা পিসকোভার জন্ম ১৯৯৯ সালের ১৯ জানুয়ারি। তিনি পেশায় একজন মডেল। চেক রিপাবলিকের প্রাগে বেড়ে ওঠা এই তরুণী পড়াশোনা করেছেন আইন বিষয়ে।

উল্লেখ্য, মিস ওয়ার্ল্ড হলো বিশ্বের বৃহত্তম ও পুরনো সুন্দরী অন্বেষণ প্রতিযোগিতা। ১৯৫১ সালে এটি ‘বিকিনি কনটেস্ট’ নামে শুরু হয়েছিল যুক্তরাজ্যে। পরবর্তীতে নাম পরিবর্তন হয় এবং বিভিন্ন দেশে এর আবেদন ছড়িয়ে পড়ে। ভারত থেকে ইতোপূর্বে ঐশ্বরিয়া রাই (১৯৯৪), প্রিয়াঙ্কা চোপড়া (২০০০) ও মানুষী ছিল্লার (২০১৭) এই খেতাব পেয়েছেন।

 

বরগুনার আলো