• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

বের হলো সেই রিকশাচালকের মিউজিক ভিডিও

বরগুনার আলো

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

কিংবদন্তি শিল্পী মান্না দে’র কিংবদন্তি গান ‘কফি হাউসের সেই আড্ডাটা’ এখন অনেকের স্মার্টফোনে বাজে। গানটি যেন আমাদের নস্টালজিয়াও উশকে দেয় ভীষণভাবে। জাত, পাত, উঁচু-নিচু ভেদাভেদের সীমারেখা চূর্ণ করে দিয়ে সবাইকে এক কাতারে, এক সুরে গেঁথে দেয়।

‘কফি হাউসের সেই আড্ডাটা’ গানটির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। জহুরুল ইসলাম নামের এক রিকশাচালকের গাওয়া মান্না দে’র গানটির ভূয়সী প্রশংসা করে শেয়ার করেছেন নেটিজেনরাও। আর এবার ভাইরাল হয়ে যাওয়া জহুরুল গাইলেন আরো একটি গান। তার কণ্ঠে এই প্রথম একটি মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে ইউটিউবে। রাজপথে নিজের রিকশা চালিয়ে মনের মাধুরী মেশানো গানটি এক অন্যরকম মূর্ছনার সৃষ্টি করে। সুকণ্ঠী জহুরুলের গাওয়া মিউজিক ভিডিওটি ইউটিউবে ৪১ হাজার বার দেখেছেন গানপাগল শ্রোতারা। 

সময় ও সুযোগ পেলেই রিকশা থামিয়ে ক্লান্ত শরীরে গান গেয়ে মনকে চাঙ্গা করেন জহুরুল। অভাবের তাড়নায় সিরাজগঞ্জ থেকে ঢাকায় এসে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করছেন জহুরুল ইসলাম। তিনি জানান, সিরাজগঞ্জ সদরের বাঘবাটি গ্রামে দরিদ্র পরিবারে জন্ম তার। পড়াশোনায় খুব আগ্রহ থাকলেও অভাবের কারণে এসএসসি পরীক্ষা দেয়া হয়নি। পৃথিবী ছেড়ে তার বাবা চলে গেছেন অনেক আগেই। অসুস্থ মায়ের দেখভাল করতেই পড়াশোনা ছেড়ে ঢাকায় স্থান নিয়েছেন। রাতে রিকশা চালিয়ে পরিবারকে আগলে রেখেছেন তিনি।

জহুরুল নিজের গান নিয়ে বলেন, জীবনে তো অনেক কিছু করেছি। কিন্তু বরাবরই গানটা খুব ভালোবাসি। কোথাও গান বাজলে দাঁড়িয়ে দাঁড়িয়ে শুনতাম। শেখার সুযোগ হয়নি। কিন্তু আমার গান সবাই পছন্দ করে। ফোন দিলে ছেলেমেয়েরা বলে, বাবা গান শোনাও। আমার বউ পারভীনও আমার গান পছন্দ করে।

দেখুন জহুরুলের প্রথম মিউজিক ভিডিও-

বরগুনার আলো