• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

করোনার মন্দা কাটাতে আসছেন সুপারহিরোরা

বরগুনার আলো

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২০  

করোনার এই মন্দ সময়ে ভালো নেই বিশ্ব চলচ্চিত্রের বাজার। সম্প্রতি শুটিং শুরু হলেও মুক্তি পাচ্ছে না নতুন কোনো সিনেমা। যার ফলে চরম সংকটে আছে সিনেমা হল মালিকেরা। দীর্ঘ সময় বিরতি থাকার কারণে বিশাল প্রতিযোগিতার এই বাজারে চলতি বছর মুক্তি পেয়েছে হাতে গোনা কিছু সিনেমা।

তাই প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে যাওয়া থেকে শুরু করে নানা প্রতিবন্ধকতা দেখা দিয়েছে। অনেকেই মনে করছেন সিনেমার বড় প্রতিষ্ঠানগুলো এই অস্থির সময়ে ভালো আচরণ করছে না। সবকিছুই যখন স্বাভাবিক হতে শুরু করেছে এসময় নিয়ম মেনে সিনেমা হল চালু করা উচিত। সেখানে বড় বাজেটের ছবিগুলো মুক্তি দিলে ক্ষতি পুষিয়ে নিতে সহজ হবে। কিন্তু তা না করে বড় প্রতিষ্ঠানগুলো তাদের ছবি পিছিয়ে নিয়েছে।

এদিকে ভ্যারাইটি তাদের এক প্রতিবেদন প্রকাশ করেছে ডিসি ফিল্মস, মার্ভেল স্টুডিওস, সনি পিকচার্সের মতো প্রতিষ্ঠানগুলো বেশ কিছু ছবি তৈরি করে রেখেছে যা হলিউডের মন্দ অবস্থার পরিবর্তন ঘটাবে। আগামী দুই বছরে মুক্তির তালিকায় থাকা ছবিগুলোর তালিকাও প্রকাশ করেছে ভ্যারাইটি।

সেখানে কোন ছবি কবে মুক্তি পাবে সেটাও বলা হয়েছে। সেইসঙ্গে দাবি করা হয়েছে এই ছবিগুলো মুক্তি পেলে চাঙা হবে হলিউডের বাজার। তালিকার অধিকাংশই সুপারহিরো ভিত্তিক সিনেমা।

ডিসেম্বর ২৫, ২০২০ : ওয়ান্ডার ওম্যান (ডিসি ফিল্মস)
মার্চ ১৯, ২০২১ : মরবিয়াস (সনি পিকচার)
মে ৭, ২০২১ : ব্ল্যাক উইডো (মার্ভেল স্টুডিওস)
জুলাই ৯, ২০২১ : শ্যাং-চি দেডলিজট অফ দ্য টেন রিংস (মার্ভেল স্টুডিওস)
আগস্ট ৬, ২০২১ : সুইসাইড স্কোয়াড (ডিসি ফিল্মস)
নভেম্বর ৫, ২০২১ : ইটারনালস (মার্ভেল স্টুডিওস)

ডিসেম্বর ১৭, ২০২১ : স্পাইডার ম্যান : ফার ফ্রম হোম (সনি পিকচারস এবং মার্ভেল স্টুডিওস)
ফেব্রুয়ারি ১১, ২০২২ : থর : লাভ এন্ড থান্ডার (মার্ভেল স্টুডিওস)
মার্চ ৪, ২০২২ : দ্য ব্যাটম্যান (ডিসি ফিল্মস)
মার্চ ২৫, ২০২২ : ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্যা মাল্টি ভারস অফ ম্যডনেস (মার্ভেল স্টুডিওস)
মে ৬,২০২২ : ব্ল্যাক প্যান্থার ২ (মার্ভেল স্টুডিওস)
জুলাই ৮, ২০২২ : ক্যাপ্টেন মার্ভেল ২ (মার্ভেল স্টুডিওস)

 

বরগুনার আলো