• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বেঁচে থাকলে আজ সুশান্তের বয়স হতো ৩৫

বরগুনার আলো

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২১  

বিনোদন দুনিয়ার সবচেয়ে আলোচিত নাম, সুশান্ত সিং রাজপুত। আজ এই আলোচিত প্রয়াত অভিনেতার জন্মদিন। বেঁচে থাকলে আজ এই বলিউড তারকার বয়স হতো ৩৫ বছর। কিন্তু তা আর হলো না, সবাইকে কাঁদিয়ে তিনি চলে গেছেন না ফেরার দেশে।

করোনার লকডাউনের দিনগুলোতে তারকারা কেউ রান্নায় মন দিয়েছিলেন, কেউ বই পড়ায়। তবে এই দিনে ব্যতিক্রম ছিলেন সুশান্ত। তিনি আকাশের তারা গুনতেন। নিজের দামি টেলিস্কোপ দিয়ে দুচোখ ভরে রাতের আকাশের তারা দেখা ছিল তার শখ। মহাকাশের প্রতি অমোঘ টান ছিল। শোনা যায়, সুদূর নাসা পর্যন্ত ছুটে গিয়েছিলেন সুশান্ত। ২০২৪ সালে নাসার স্পেস মিশনে ট্রেনিংয়ের জন্য আবেদনও জমা দিয়েছিলেন তিনি। আজ সেই তরুণটি হয়ে গেছেন যেন দূর আকাশের তারা।

বেঁচে থাকলে আজকের এই দিনটিতে তাকে ঘিরে বন্ধুরা হয়তো নানা আয়োজন করতেন। কিন্তু সুশান্ত নেই, তার না থাকার কঠিন সত্য মেনে নিয়ে ভক্ত, স্বজনেরা দিনটি উদযাপন করবেন।

সুশান্ত হাসিখুশি, প্রাণবন্ত এবং শান্ত স্বভাবের তরুণ ছিলেন। এছাড়াও তিনি ছিলেন মেধাবী ছাত্র, প্রকৌশলবিদ্যায় পড়াশোনা ছেড়ে অভিনয় জগতে এসেছিলেন। একা থাকতেন, বাসাটা নিজের মতো করে সাজিয়েছিলেন। সিনেমার বাইরেও সুশান্তের এক স্বপ্নের দুনিয়া ছিল। নানা রকম দাতব্য কাজে নিজেকে ব্যস্ত রাখতেন সুশান্ত। সাতটি পরিবারের দায়ভার নিয়েছিলেন। কেরালা, নাগাল্যান্ডের ত্রাণ তহবিলে নিজের পকেট থেকে কোটি টাকা দিয়েছেন।

নিজের ৩০ তম জন্মদিনে সুশান্ত তার ডায়েরিতে লিখেছিলেন, জীবনের প্রথম ৩০ বছর পার করে ফেললাম। এই ৩০ বছর আমি খরচ করেছি পরীক্ষায় ভালো নম্বর আনতে, ভালো টেনিস খেলোয়াড় হতে, ভালো অভিনয় করতে, ভালো নাচতে। অথচ ৩০টি বসন্ত পেরিয়ে এসে আমার মনে হচ্ছে, জীবনের মানে কেবল এটাতে–সেটাতে ভালো করতে শেখা না। বরং আমি সব সময়ই কিসে ভালো, সেই অনুসন্ধানের নামই জীবন।

তিনি বলেছিলেন, আসলে আমার ভেতরে যা কিছু ভালো, সব পেয়েছি আমার বাবা, মা আর চার বোনের কাছ থেকে। আমি বাড়িতে সবার ছোট আর একমাত্র ছেলে। তাই আমি সবারই আদরের।

এক সাক্ষাৎকারে নিজেই বলেছিলেন, আমার যা করতে ইচ্ছে হয়, আমি তাই করি। ঠিক বা ভুল যে সিদ্ধান্তই নিই, তার দায়ভার আমারই। সারা দিনে দুবার ভুল কাজ করার জন্য আমি নিজেকে ছাড় দিই। ভুল করতে ভয় পাই না।

সাতটি মাস পেরিয়েছে, সেই আদরের মানুষটি নেই। ২০২০ সালের ১৪ জুন বান্দ্রায় নিজের বাসায় সুশান্তকে মৃত অবস্থায় পাওয়া যায়। কিন্তু আজও তিনি অসংখ্য অনুরাগীর হৃদয়ে অমর হয়ে আছেন। গতকাল দেখা গেছে সুশান্তের অনুরাগীরা তার জন্মদিন পালনের প্রস্তুতি নিচ্ছেন। সুশান্তের হাজার হাজার অনুরাগী তাদের প্রিয় তারকার ছবি শেয়ার করে জন্মদিনটি স্মরণ করছেন। প্রেমিকা রিয়া চক্রবর্তীও জন্মদিন উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন।

বরগুনার আলো