• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

চড়কাণ্ডে শাস্তি: অস্কারে দশ বছর নিষিদ্ধ উইল স্মিথ

বরগুনার আলো

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২২  

অস্কারের মঞ্চে কৌতুকাভিনেতা ক্রিস রককে চড় মারার শাস্তি হিসেবে ১০ বছরের জন্য অস্কারসহ অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্সের সকল অনুষ্ঠানে নিষিদ্ধ করা হয়েছে হলিউড অভিনেতা উইল স্মিথকে। শনিবার (৯ এপ্রিল) এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

এর আগে, শুক্রবার  (৮ এপ্রিল) স্মিথের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে বৈঠকে বসে অ্যাকাডেমি কর্তৃপক্ষ। ওই বৈঠকেই স্মিথকে এ শাস্তি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও স্মিথ তার আচরণের জন্য আগেই ক্ষমা চেয়ে অ্যাকাডেমি থেকে পদত্যাগ করেছেন। কিন্তু তবুও তিনি বড় শাস্তি পেলেন।

অ্যাকাডেমি একটি চিঠিতে জানিয়েছে, এখন থেকে এক দশক অস্কারসহ অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সের দ্বারা আয়োজিত কোনো অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না উইল স্মিথ৷ তবে গত মাসে ‘কিং রিচার্ড’ সিনেমার অন্য যে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন তিনি তা প্রত্যাহার করা হবে না এবং ভবিষ্যতেও অস্কারের মনোনয়নে কোনো নিষেধাজ্ঞা নেই উইল স্মিথের। তবে অস্কারের মঞ্চে জেতা সেরা অভিনেতার পুরস্কার খোয়াতে হয়নি উইলকে।

বিবিসির খবরে বলা হয়েছে, মঞ্চে উপস্থাপককে থাপ্পড় মারার ঘটনায় হলিউড অভিনেতা উইল স্মিথকে অস্কার গালা এবং অন্যান্য অ্যাকাডেমি ইভেন্ট থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

এ বিষয়ে অ্যাকাডেমি বোর্ড অব গভর্নরের সদস্য অভিনেতা হুপি গোল্ডবার্গ আগেই জানিয়েছিলেন, চড়কাণ্ডের ফল স্মিথকে ভুগতে হবে। ওই ঘটনার পর অ্যাকাডেমির বাইরে দুটি বড় প্রযোজনা সংস্থা স্মিথের সঙ্গে তাদের কাজ সাময়িকভাবে বন্ধ করে দেয়। এছাড়া জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স তার সিনেমার মুক্তি পিছিয়ে দিয়েছে।

প্রসঙ্গত, ২৮ মার্চ যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনের মধ্য দিয়ে অস্কারের ৯৪তম আসরের অনুষ্ঠান হয়। এসময় উপস্থিত অতিথিদের নিয়ে ঠাট্টা করছিলেন অনুষ্ঠান সঞ্চালক ক্রিস রক। একে একে সবার কথা বলতে বলতে তিনি চলে যান উইল স্মিথের স্ত্রী জাডা পিংকেট স্মিথ প্রসঙ্গে। তখন ক্রিস বলেন, পরের ‘জি আই জেন’ সিনেমাতে অভিনয় করবেন জাডা। ‘জি আই জেন’-এ অভিনয় করেছিলেন ডেমি মুর। সেই সিনেমায় তার মাথায় চুল ছিল না। ঘটনাচক্রে জাডার মাথাতেও চুল নেই! কিন্তু সেটি স্টাইলের কারণে নয়। তিনি অ্যালোপেশিয়ায় আক্রান্ত। সেই কারণেই তার চুল নেই।

ভরা মজলিশে এ রসিকতায় তীব্র রেগে যান উইল স্মিথ এবং দেরি না করে মঞ্চে উঠে ক্রিস রককে চড় মেরে বসেন।  এরপরই চারদিকে সোরগোল পড়ে যায়।

বরগুনার আলো