• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বিশ্বের প্রথম জীবন্ত পুতুল, চলাফেরা করছে এমনকি সেলফিও তুলছে

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

একটি সুন্দর পুতুল। সে একাই চলাফেরা করছে। ঠিক যেন মানুষের মতো। আবার চোখের পাতাও ফেলছে ক্রমাগত। অবাক হচ্ছেন নিশ্চয়ই! পুতুল আবার কীভাবে মানুষের ন্যায় চলাফেরা করতে পারে? আসলে এটা মানব পুতুল।

 

লুলু

লুলু


বর্তমানে জাপানের নতুন ট্রেন্ড লিভিং ডল। মেককাপের কারসাজিতেই পুতুল বনে যান একজন মানুষ। যদিও আপনি কখনো বুঝতে পারবেন না এটি মানুষ নাকি পুতুল! এমনই এক নারী লুলু হাসিমতো। যিনি সকাল থেকে রাত অব্দি নিজের রূপকে লুকিয়ে রাখেন পুতুলের অন্তরালে। 

 

সবাই তাকে দেখছে

সবাই তাকে দেখছে

লুলু হাসিমতো বিশ্বের প্রথম জীবন্ত পুতুল ফ্যাশন মডেল। তার মাথা থেকে পা পর্যন্ত পুতুলের বডি স্যুট পরা। সকাল থেকে পুতুল বেশ ধারণ করেন লুলু। তাকে তৈরি করছেন ২৩ বছরের এক ফ্যাশন ডিজাইনার হিতোমি কোমাকি। একটি জীবন্ত পুতুল হয়ে উঠতে তার মেককাপ নিতে সময় লাগে ৩ থেকে ৪ ঘণ্টা। এরপরই তাকে দেখে চমকে যান সবাই। 

 

মেকআপই যেন এই পুতুলের প্রাণ

মেকআপই যেন এই পুতুলের প্রাণ

ঠিক যেন এক পুতুল। নানা ধরনের পোশাকে সুন্দর মানিয়ে যায় লুলুকে। হিতোমি কোমাকিই পোশাকগুলো তৈরি করেন। পুতুলের উইগ, মাস্ক, জয়েন্ট ডিজাইনের স্ট্রকিংস, প্লাস্টিকের হাত পা পরে দক্ষ মেককাপ আর্টিস্টের হাতে জীবন্ত পুতুলের রূপ পায় লুলু। অবশ্য লুলুর হাঁটা চলা সবই পুতুলের মতো। 

 

পুতুল নারী

পুতুল নারী

জাপানের কিগুরুমি নামক ফ্যাশন ব্র্যান্ডের ম্যাসকট হিসেবে ডলের বেশে সাজানো হয় লুলুকে। এই কাজ নিয়ে লুলুকে প্রশ্ন করা হলে তিনি জানান, এই কাজে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। প্রসঙ্গত, লুলু মিস আইডি বিউটি প্রতিযোগিতায় নাম দিয়েছিল। 

 

নাচতেও জানে এই পুতুল

নাচতেও জানে এই পুতুল

৪ হাজার প্রতিযোগীর মধ্যে, ১৩৪ জন স্থান করে নিয়েছে সেমি-ফাইনালিস্ট হিসেবে। এদের মধ্যে ছিলেন লুলুও। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ও ৩-ডাইমেনশন কম্পিউটার গ্রাফিক্স এই বিউটি প্যাজেন্টেও অংশগ্রহণ করেছেন লুলু। 

মোবাইল নিয়ে ব্যস্ত লুলু

মোবাইল নিয়ে ব্যস্ত লুলু

২০১৭ সালের নভেম্বর মাসে এই প্রতিযোগিতায় সেরার মুকুটটি লুলু জিতে নেন। এরপর থেকেই টুইটার ও ইনস্টাগ্রামে হাজার হাজার ফ্যান ফলোয়ার হয়ে গিয়েছে লুলুর।

সূত্র: ওডিটিসেন্ট্রাল

বরগুনার আলো