• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে

বিএসএমএমইউতে চালু হচ্ছে ৫ ডিজিটের হেলপলাইন

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

রোগী ও জনসাধারণের সুবিধার্থে শিগগিরই পাঁচ ডিজিটের হেলপলাইন চালু করা হবে। সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শহীদ ডা. মিলন হলে বিশ্ববিদ্যালয়ের আধুনিক ও যুগোপযোগী ওয়েবসাইটের শুভ উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এ কথা বলেন।

বিএসএমএমইউ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের এই ওয়েব সাইটে শিক্ষকদের গবেষণাপত্রগুলো সংরক্ষণ করা হবে এবং প্রয়োজনমতো সেগুলো ব্যবহার করা যাবে। বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম আরও সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার ক্ষেত্রে এই ওয়েব সাইটি ভূমিকা রাখবে।

উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া জানান, অনলাইনেই যাতে রোগীরা বিভিন্ন ধরনের সেবা পান তা নিশ্চিত করা হবে। বিশ্ববিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট শিক্ষক, ছাত্রছাত্রীসহ অন্যান্যরা তাদের প্রয়োজনীয় কার্যক্রম অনলাইনে সম্পন্ন করতে পারেন ও প্রয়োজনীয় তথ্যসমূহ জানতে পারেন সেই উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গভাবে ডিজিটাল কার্যক্রম বাস্তবায়ন করা হবে। যাতে করে মানুষ তার প্রয়োজনমতো প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে অনলাইনে সেবাসমূহ নিতে পারেন।

 

এ দিকে একই দিনে একই স্থানে আইটি বিষয়ক “ডিজিটাল সার্ভিস ডিজাইন এন্ড প্ল্যানিং ল্যাব” শীর্ষক কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীসহ মোট ৬৬ জনের মাঝে সনদপত্র বিতরণ করেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

 

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান ও আইটি সেলের ইনচার্জ অধ্যাপক ডা. মো. সায়েদুর রহমান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। বাসস

বরগুনার আলো