• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ফিলিপাইনে ধেয়ে যাচ্ছে সামুদ্রিক ঝড় ‘কালমেগি’

বরগুনার আলো

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

ফিলিপাইনে ধেয়ে যাচ্ছে সামুদ্রিক ঝড় কালমেগি। বিপদের সংকেত দিচ্ছে উত্তাল সমুদ্র। ইতোমধ্যে উপকূলে বইতে শুরু করেছে ঝোড়ো হাওয়া। আর কয়েক ঘণ্টার মধ্যেই আছড়ে পড়বে ঝড়।

আবহাওয়াবিদরা বলছেন, চলতি বছর কালমেগিই ফিলিপাইনের সবচেয়ে ভয়াবহ ঝড় হতে চলেছে। ধারণা করা হচ্ছে, এই ঝড়ের গতিবেগ হবে ঘণ্টায় কমপক্ষে ১৫০ কিলোমিটার।

প্রশান্ত মহাসাগরের বুকে চারদিন ধরে তাণ্ডব চালিয়ে টাইফুন আকারে দ্রুত ধেয়ে আসছে স্থলভাগে। আগামী কয়েক ঘণ্টায় তা আছড়ে পড়বে ফিলিপাইন উপকূলে। কালমেগির করাল থাবা থেকে বাঁচাতে উপকূলীয় এলাকা থেকে লোকজন সরিয়ে নেওয়া হচ্ছে। 

বর্তমানে ফিলিপাইনের উত্তরাঞ্চলে ম্যানিলার উত্তর-পূর্বে অবস্থান করছে এই সামুদ্রিক ঝড়। দেশটির কাগায়ান প্রদেশের ওপর ঝড় আছড়ে পড়ার কথা। 

স্থানীয়রা আবার এই ঝড়ের নাম দিয়েছেন ‘রামন’। ফিলিপাইন উপকূলে তাণ্ডব চালিয়ে শক্তি হারিয়ে ঝড়টি চলে যাবে দক্ষিণ-পশ্চিমে। তবে, উপকূলীয় অঞ্চল অতিক্রম করতে সময় নেবে প্রায় ১২ ঘণ্টা।

বরগুনার আলো