• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

জার্মানির রাস্তায় ঘুরে বেড়ানো ‘হিটলার`কে খুঁজছে পুলিশ!

বরগুনার আলো

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  

ফের জার্মানির রাস্তায় দেখা গেল অ্যাডলফ হিটলারকে। ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে সেই ভিডিও। ঘটনা সামনে আসার পরই তদন্ত শুরু করেছে জার্মান পুলিশ। কোথা থেকে এলেন, কেন এলেন এই হিটলার তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে সে দেশের পুলিশ।

গোটা বিশ্বের সঙ্গে জার্মানির প্রায় সবাই ঘৃণার চোখেই দেখেন অ্যাডলফ হিটলারকে। তবে কেউ কেউ ফ্যান্সি ড্রেস পার্টি মতো অনুষ্ঠানে হিটলার সেজে চলে আসেন। তা নিয়েও সমালোচনার ঘটনা সামনে এসেছে বহুবার। তবে জার্মানির রাস্তায় যে হিটলারকে দেখা গেল তাকে দেখে পথচলতি মানুষকে ঘৃণা বা ক্ষোভ উগরে দেওয়ার থেকে হাসাহাসি করতেই দেখা গেল বেশি।

পূর্ব জার্মানির স্যাক্সোনি প্রদেশে কেমনিটজের কাছে অগাস্টাসবার্গে এক রাস্তায় দেখা মেলে এই হিটলারের। আসলে এক ব্যক্তি হিটলারের মতো সেজে রাস্তায় বেরিয়েছিলেন। হিটলারের মতোই মাছি গোঁফ, পরনে ছিল পুরনো স্টাইলের সেই কালো লং কোট। আবার তার সঙ্গে এক সহযোগীও ছিলেন। তার পরনেও ছিল পুরনো স্টাইলের ওই রকম লং কোট। সেই সঙ্গে মাথায় ছিল দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার ডিজাইনের কালো হেলমেট। এই হিটলার ও তার সহযোগীরা একটি ক্লাসিক মোটরসাইকেলে চড়ে বেরিয়েছিলেন রাস্তায়। চালকের আসনে ছিলেন সহযোগী আর ‘ফুয়েরার’ ছিলেন বাইকের সাইড কার-এ।
আসল হিটলারকে খুব বেশি লোক হাসতে দেখেননি। তবে এই হিটলার আর তার সহযোগী রীতিমতো হাসতে হাসতেই বাইকে ঘুরে বেড়াচ্ছিলেন। মানুষও এই সব দেখে বেশ মজাই পাচ্ছিলেন সেটা বুঝতে পেরে বিষয়টি তারাও বেশ উপভোগ করছিলেন। এমনকি একটি ভিডিওতে দেখা যাচ্ছে, হাত তুলে অভিবাদন নিচ্ছেন এই ফুয়েরার।

স্যাক্সোনি পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, ‘‘কেউ যখন হিটলারের মতো সাজ পোশাকে বের হন, তখন বিষয়টি নিয়ে তো তদন্ত করতেই হবে। তবে একই সঙ্গে তারা আশা করেন, পুলিশ কর্মীরা কোনো দ্বিধা দ্বন্দ্ব ছাড়াই এই ব্যক্তিদের রাস্তায় আটকাবেন যারা এমন হিটলার সেজে ঘুরে বেড়ায়।’’ 

একটি ভিডিওতে দেখা গেছে, পুলিশের গাড়ি থেকেই এক পুলিশকর্মীকে এই হিটলারের ছবি তুলতে। সম্প্রতি স্যাক্সোনিতে একটি ক্লাসিক বাইক ফেস্টিভালের আয়োজন করা হয়। সেখানে প্রায় ১৮০০ মোটরসাইক্লিস্ট ও ৭৫০০ দর্শক অংশ নেন। সেই উৎসবে অংশ নিতেই হিটলার সেজে গিয়েছিলেন এই ব্যক্তি। এখন তাকেই খুঁজছে পুলিশ।

https://youtu.be/_e04umI6lbM

বরগুনার আলো