• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

ছোলার ডালে ব্যবহারে ত্বক হয়ে উঠবে লাবণ্যময়

বরগুনার আলো

প্রকাশিত: ১ নভেম্বর ২০২০  

ছোলার ডাল সাধারণত আমরা বিভিন্ন ভাবে রান্না করে খেয়ে থাকি। এই ডাল দিয়ে মাছ, মাংস কিংবা ডিম দিয়ে খেয়ে থাকি। তবে ছোলা যে রূপচর্চায় কতটা উপকারি তা আমাদের অনেকেরই জানা নেই। ছোলায় রয়েছে ভিটামিন, খনিজ লবণ, ম্যাগনেশিয়াম ও ফসফরাস। উচ্চমাত্রার প্রোটিনসমৃদ্ধ খাবার ছোলা।

ছোলার ডালে যেমন রয়েছে স্বাস্থ্য উপকারিতা তেমনি রূপচর্চাতেও রয়েছে ছোলার বিশেষ গুণাবলী। যা আমাদের ত্বকে ভালো রাখতে সাহায্য করে এবং সৌন্দর্য বৃদ্ধি করে। চলুন তবে জেনে নেয়া যাক ছোলা ব্যবহার করে আমরা রূপচর্চায় দারুন উপকৃত হতে পারি সে সম্পর্কে- 

উপকরণ: প্রথমে একটা বাটিতে ছোলা ভিজিয়ে রাখুন রাতে। এরপর সকালে ভিজিয়ে রাখা ছোলার ডালটি ভালো করে বেটে নিন। এবার এর ভিতর দুই চামচ দুধ, এক চামচ হলুদ মিশিয়ে একটা পেস্ট তৈরি করে নিন।

ব্যবহারের নিয়মাবলি: প্রথমে মুখে এই পেস্টটি ২০ মিনিট লাগিয়ে রাখুন। এবার এটিকে শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে নিন। সৌন্দর্য বৃদ্ধির জন্য এই প্যাক সপ্তাহে একদিন ব্যবহার করতে হবে। এই প্যাকটি ব্যবহার করুন ত্বক থাকবে লাবণ্যময় ও সুন্দর করে তুলতে হবে। তাহলে আর দেরি না করে এখন থেকে সৌন্দর্য চর্চাতে ব্যবহার করুন ছোলার ডাল এর প্যাক এবং সুন্দর থাকুন সবসময়।

বরগুনার আলো