• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

পাথরঘাটায় ভুয়া কাজি আটক ষাট হাজার টাকা জরিমানা

বরগুনার আলো

প্রকাশিত: ৬ জুলাই ২০১৯  

 

বরগুনার পাথরঘাটায় ভুয়া বিবাহ কাজিসহ তার দুই সহযোগিকে আটক করেছে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী মেজিষ্ট্রেট মোঃ হুমায়ুন কবির। তাদের তিনজনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ষাট হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার গভীর রাতে কাকচিড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ড থেকে তাদের আটক করা হয়। কাকচিড়া ইউপি চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন পল্টু ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। আটকরা হলেন, ভুয়া কাজি মোঃ জুলফিকার আলী, তার সহযোগি সোলায়মান ও মোঃ খালিদ।

উপজেলা নির্বাহী অফিসার জানান, ৮ মাস আগে কাকচিড়া ইউনিয়নে সরকারিভাবে নিয়োগকৃত বিবাহ কাজি মোঃ হেলাল উদ্দিন মারা যায়। নিয়ম অনুযায়ী কোন কাজি মারা গেলে এক সপ্তাহর মধ্যে তার সরকারি রেজিষ্ট্রি নিবন্ধন বইটি উপজেলা সাবরেজিষ্ট্রি অফিসে জমা দেয়া। পরে সাবরেজিষ্টারের সমন্নয় একটি কমিটি যাকে নির্ধরন করবে তিনিই ওই ইউনিয়নের বিবাহ রেজিষ্টার হিসাবে গন্য হবে। কিন্তু হেলাল উদ্দিন মারা যাওয়ার পর তার ছেলে জুলফিকার বিষয়টি গোপন রেখে নিজেই  (জুলফিকার) বিবাহ পড়াতে শুরু করে। এতে করে উপজেলার সকল জায়গায় বাল্য বিবাহ বেড়ে যায়। বিষয়টি পাথরঘাটা উপজেলা পরিষদের সভায় উপজেলা কাজি সমিতির নেতারা উথ্থাপন করলে ওই ভুয়া কাজিকে আটকের ব্যাপারে সিদ্ধান্ত নেয় উপজেলা প্রসাশন। পাথরঘাটা থানার পুলিশ কয়েকবার ভুয়া কাজিকে আটকের ব্যাপারে অফিযান চালিয়ে ব্যার্থ হয়। পরে গতকাল কাকচিড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডে তার নিজ বাড়িতে বিবাহ পড়ানোর সময় গোপন সুত্রে খবর পেয়ে তাকে আটক করে উপজেলা নির্বাহী অফিসার।
ইউএনও আরও জানান, ভুয়া কাজিকে আটকের পর তার পথ রোধ করে গাড়ির দু’টি চাকার হাওয়া ছেড়ে দিয়ে কাজিকে ছিনতাই করার চেষ্টা করে। এসময় কাজির সহযোগি সোলায়মান ও খালিদকে আটক করা হয়। পরে ইউনিয়নের ৩ চেয়ারম্যানের বিশেষ অনুরোধে ভ্রাম্যমান আদালতে জরিমানা করে প্রথমবারের মতো ছেড়ে দেয়া হয়েছে।

   


 

বরগুনার আলো