• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

পাথরঘাটায় সরকারি মূল্যে আমন ধান ক্রয় শুরু

বরগুনার আলো

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২০  

বরগুনার পাথরঘাটায় কৃষকের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যে আমন ধান ক্রয় শুরু হয়েছে। মঙ্গলবার উপজেলা খাদ্যগুদাম চত্বরে উপজেলা প্রশাসন, খাদ্য ও কৃষিবিভাগের উদ্যোগে ‘অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ-২০১৯-২০২০’ এর উদ্বোধন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন,বিশেষ অতিথি ছিলেন পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাবির হোসেন, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজমুল হক সেলিম, পৌর কাউন্সিলর মুনিরা ইয়াসমিন খুশী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. জাকির হোসেন তালুকদার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আকন মো. সহিদ প্রমুখ।

এ সময় সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন বলেন, ছোট বড় সকল স্তরে দুর্নীতি চলছে। কৃষকের ভাগ্য নিয়ে দুর্নীতি সহ্য করা হবে না। প্রকৃত চাষীদের কাছ থেকে যেনো ধান ক্রয় করা হয়। শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার। সরকার কৃষকের পন্য ন্যায্য মূল্যে ক্রয় করছে।

জানা গেছে, পাথরঘাটার সাতটি ইউনিয়নে ১৩৯২ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। প্রাথমিকভাবে প্রত্যেক কৃষকের কাছ থেকে ১টন করে ধান কেনা করা হচ্ছে। প্রতিমণ আমন ধানের সরকার নির্ধারিত মূল্য এক হাজার ৪০টাকা।

বরগুনার আলো