• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

মানুষকে হত্যা করে রাষ্ট্রক্ষমতায় যেতে চেয়েছিল বিএনপি: শাজাহান খান

বরগুনার আলো

প্রকাশিত: ৯ মার্চ ২০২৪  

বর্তমান সরকারের মিথ্যা, কাল্পনিক, গায়েবি মামলায় মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদকে কারাদন্ড দিয়েছে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের এমন মন্তব্যের কঠোর সমলোচনা করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, যারা জ্বালাও- পোড়াও নাশকতা ও সন্ত্রাসের পক্ষে যারা কাজ করেছে এবং হুকুম দিয়েছে তাদের বিরুদ্ধে তো মামলা হবেই। মানুষকে হত্যা করলে তো হত্যা মামলা, সন্ত্রাস করলে নাশকতার মামলা হবেই। এসব মামলায় তারা যদি গ্রেফতার হন, বিএনপির যদি সাজা হয়, এটা স্বাভাবিক আইনগত ব্যাপার। গতকাল বিকেলে মাদারীপুর সদর উপজেলার মধ্য পেয়ারপুরে আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে এক মত বিনিময় সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

মাদারীপুর-০২ আসনের এই সংসদ সদস্য আরো বলেন, বিগতদিনে বিএনপি যেভাবে মানুষকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করেছে, কর্মজীবি মানুষ, দিনমজুর, পরিবহন শ্রমিক কেউই বাদ যায়নি এই হত্যাকান্ডের হাত থেকে। এসব মানুষকে হত্যা করে, তাদের রক্ত দিয়ে সিঁড়ি বানিয়ে, রাষ্ট্রক্ষমতা দখল করার চেষ্টা করেছে বিএনপি, এর সাজা ভোগ তো করতেই হবে। কিন্তু জনগণকে বিভ্রান্ত করার জন্য, এর দোষ সরকারের উপর চাপাচ্ছে বিএনপি। এখানে আওয়ামী লীগের কোন কিছুই করার নেই, আইন তার নিজস্ব গতিতে চলবেই।

শাজাহান খান বলেন, আইনশৃঙ্খলা রক্ষা করার দায়িত্ব পুলিশের, পুলিশকে নিয়ন্ত্রন সরকার করে না। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখার জন্য পুলিশের যেটা করার দরকার, সেটা পুলিশ করে। নিজেদের ব্যর্থতা অন্যের ঘাঁড়ে চাপানোর চেষ্টা করছে বিএনপি। মানুষকে বিভ্রান্তই করাই হলো বিএনপির কাজ। তাদের ব্যর্থতাকে ধামাচাপা দেয়া, বিএনপির কর্মীদের মধ্যে উজ্জীবিত ভাব তৈরীর জন্য দলের নেতারা এখন উল্টাপাল্টা কথা বলছেন।

অনুষ্ঠানে মাদারীপুর সদরের পেয়ারপুর ইউনিয়ন পরিষদের ৫নং ইউপি সদস্য সবুর খানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন পেয়ারপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সোবাহান শরিফ, সাবেক চেয়ারম্যান মজিবুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মমসাদ উজ্জামান মিমুন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক সোহেল আহম্মেদ বাদলসহ অনেকেই।

বরগুনার আলো