• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

এবার মসজিদের অর্থ আত্মসাৎ করলো বিএনপি নেতা

বরগুনার আলো

প্রকাশিত: ১১ মার্চ ২০২৪  

বরিশাল নগরীর বায়তুল মোকাররম জামে মসজিদের অর্থ কেলেঙ্কারির অভিযোগ উঠেছে সাগর উদ্দিন মন্টির বিরুদ্ধে। তিনি ছিলেন ঐ মসজিদের সেক্রেটারী। বিগত দিন থেকে বায়তুল মোকাররম মসজিদের কমিটি গঠন করে আসছে বরিশাল সিটি কর্পোরেশন। ঐ মসজিদে ৭৯ জন নিয়ে কমিটি গঠন করে বরিশাল সিটি কর্পোরেশন। তখন সিটি কর্পোরেশনের গঠনকৃত কমিটিতে সেক্রেটারি হিসেবে ছিলেন সুজন। ওই সময় ৭৯ জনের কমিটিতে সেক্রেটারি হিসেবে ছিলেন না সাগর উদ্দিন মন্টি। সেই সময় সুজনের আচরন ও দুর্ব্যবহার কারনে তার পরিবর্তে সেক্রেটারি পদে নিযুক্ত করা হয় সাগর উদ্দিন মন্টিকে।

সে মসজিদের সেক্রেটারি পদে দায়িত্ব পাবার পরেই মসজিদের উত্তোলনকৃত টাকা এবং মসজিদের বিভিন্ন দানের টাকা মসজিদের অর্থ সম্পাদকের কাছে জমা না দিয়ে নিজের কাছে রাখেন। সাগর উদ্দিন মন্টি মসজিদের রুম ভাড়া, পাবলিক টয়লেটের টাকা ও মসজিদের দানের টাকার প্রায় সাড়ে চার লক্ষ টাকা আত্মসাৎ করেন। এবং সে অত্র মসজিদের কারো সাথে কোনো ধরনের পরামর্শ ছাড়া ও সভাপতির অনুমতি ছাড়াই মসজিদের অর্থ নিজ প্রয়োজনে বিনষ্ট করে অভিযোগ এসেছে তার উপর।

এ বিষয় নিয়ে গত শুক্রবার বাদ মাগরিব বায়তুল মোকাররম মসজিদের দ্বিতীয় তলায় কমিটির ও স্থানীয় লোকদের নিয়ে একটি বৈঠক হয়। সেই বৈঠক সভায় উপস্থিত ছিলেন ৯নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ন কবির লিংকু, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আক্তারুজ্জামান হিরু, মসজিদের বর্তমান সভাপতি এ্যাড. গোলাম মাসুদ বাবলু এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

সেখানে সভাপতি এ্যাড. গোলাম মাসুদ বাবলু জানান, মসজিদের কোন কার্যক্রমের মিটিং না দিয়ে এবং কারো সাথে পরামর্শ না করে সাগর উদ্দিন মন্টি নিজেই ভাউচার বিহীন বিভিন্ন ব্যয়ের খাত দেখান। এবং এই ব্যয়ের ব্যাপারে আমি কিছু জানি না বলে জানান সভাপতি।

মসজিদের অর্থ সম্পাদক আলহাজ্ব সাহেদ আলী জানান, উত্তোলন কৃত টাকা ও ব্যয়ের কোন ভাউচার সেক্রেটারি সাগর উদ্দিন মন্টি জমা দেয়নি আমার কাছে।

এসময় অত্র মসজিদের নিয়মিত মুসল্লীরা জানান, মন্টির মতো এধরনের দূষিত লোক যেনো মসজিদের মতো পবিত্র ঘরে আর স্থান না পায়।

এছাড়াও স্থানীয় বাসিন্দা এবং টাউন হল এলাকার বেশ কিছু ব্যবসায়ীরা জানান, সাগর উদ্দিন মন্টি একজন চিহ্নিত সন্ত্রাসী এবং মাদকসেবী। সে বিগত দিনে বিএনপির রাজনীতির সাথে যুক্ত ছিলো। সেই সময় চাঁদাবাজি, বাড়িঘর দখল, মাদক ব্যবসা সহ এহেন কোনো অপকর্ম নাই যা সে করে নাই।

সদর রোডের এক রেস্তোরাঁ মালিক জানান, কিছুদিন আগেও তার প্রতিষ্ঠানে এসে মসজিদের উন্নয়নের নামে ৩০ হাজার টাকা চেয়ে নিয়ে যায় মন্টি।

সভায় উপস্থিত সবাই মন্টির মতো ব্যাক্তি যেনো মসজিদের মতো পবিত্র জায়গায় আর স্থান না পায় কমিটির কাছে সেই আহবান জানান। এসময় সাগর উদ্দিন মন্টির দুষ্কর্মের বিষয় সকলে বুঝতে পেরে অস্থায়ী কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহন করা হয় ঐ বৈঠকে।

সেই নতুন কমিটিতে মেহেদী মাসুদ সুমনকে সদস্য সচিব ও আওলাদ হোসেন খান স্বাধীনকে সহকারি সদস্য সচিব হিসেবে নিযুক্ত করা হয়। এবং অর্থ সম্পাদক হিসেবে ইসমাইল হোসেন হাওলাদার ও আলম মাহেদ আলীকে নিযুক্ত করা হয়। রমজানকে সামনে রেখে আসন্ন ঈদ পর্যন্ত এই অস্থায়ী কমিটি কার্যক্রম পরিচালনা করবে। ঈদ পরবর্তীতে এই কমিটি ভেঙ্গে নতুন কমিটি করে দেয়া হবে বলে জানিয়েছেন ৯নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ন কবির লিংকু, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আক্তারুজ্জামান হিরু, এবং মসজিদের বর্তমান সভাপতি এ্যাড গোলাম মাসুদ বাবলু।

বরগুনার আলো