• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

২১ আগস্টের ঘটনাকে তুচ্ছ-অনাকাঙ্ক্ষিত বলে দায় এড়ানোর চেষ্টা রিজভীর

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনাকে অনাকাঙ্ক্ষিত বলে নতুন করে রাজনীতিতে সমালোচনার জন্ম দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ২১ আগস্টের ঘটনায় বিএনপি সম্পৃক্ততা আড়াল করতে গিয়ে মুখ ফসকে রিজভী এসব কথা বললে রাজনীতিতে নানা গুঞ্জন শুরু হয়ে যায়। সমালোচকরা বলছেন, ভয়াবহ ২১ আগস্ট গ্রেনেড হামলায় খালেদা জিয়া ও তারেক রহমানের প্রচ্ছন্ন সহযোগিতার বিষয়টি আড়াল করতে এটিকে অনাকাঙ্ক্ষিত ঘটনা বলে মন্তব্য করেছেন রিজভী। যা ঘটনায় বিএনপির সরাসরি সম্পৃক্ততা এবং পৃষ্ঠপোষকতার বিষয়টিকে ইঙ্গিত দেয়।
বিএনপি নেতাদের আলোচনায় লুকানো সত্য বেরিয়ে এসেছে। যার কারণে ঘটনাটিকে রিজভী অনাকাঙ্ক্ষিত বলেছেন অন্যদিকে মির্জা ফখরুলকে এটিকে সন্ত্রাসী হামলা ও রাষ্ট্রের জন্য ক্ষতিকারক বলেছেন। এতে করে এই নৃশংস ঘটনায় বিএনপির জড়িত থাকার বিষয়টি পরিষ্কার হয়ে যায়।

রিজভী আহমেদের বক্তব্যের কঠোর সমালোচনা করে বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক এ আরাফাত বলেন, ২১ আগস্টের ঘটনায় বিএনপি ও তারেক রহমানের অবিচ্ছেদ্য সংযোগ রয়েছে। তারেক রহমানের নির্দেশনায় জঙ্গিগোষ্ঠির সদস্যরা এই হামলা চালায়। এসবের মাস্টারমাইন্ড কিন্তু তারেক, সেটি আদালতেও প্রমাণিত হয়েছে। আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে এই পরিকল্পনা ছিলো তারেকের। দীর্ঘমেয়াদে ক্ষমতা দখল করে রাখতে পুরো রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করেছিলেন তারেক।

তিনি আরো বলেন, ২১ আগস্টের ঘটনায় রিজভী আহমেদের বক্তব্য দলটির গোপন ষড়যন্ত্রের বিষয়টিকে স্পষ্ট করেছে। এতো বড় প্রাণহানির ঘটনাকে তুচ্ছ ও অনাকাঙ্ক্ষিত বলে দায় এড়ানোর চেষ্টা করেছেন রিজভী। বিএনপি নেতারা যতই চেষ্টা করুক এই ঘটনায় নিজেদের নির্দোষ প্রমাণ করতে পারবে না। খাল কেটে নিজ ঘরে কুমির ডেকে এনেছিলো তারেক রহমান। যার কারণে আজকে তাকে পলাতক জীবন যাপন করতে হচ্ছে। এই এক ঘটনায় বিএনপির রাজনীতি প্রশ্নবিদ্ধ হয়েছে, হারিয়ে ফেলেছে জনসমর্থন।

বরগুনার আলো