• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

ভোট কিনতে গিয়ে আটক বিএনপির এজেন্ট, ইশরাকের বাগড়া

বরগুনার আলো

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে টাকা দিয়ে ভোট কেনার প্রাক্কালে পুলিশের হাতে আটক হয়েছেন বিএনপির এজেন্ট মো. সেলিম হোসেন। এসময় ওই আসনের নির্বাচনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবির প্রধান এজেন্ট ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পরাজিত প্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে ওই এজেন্টকে ছাড়িয়ে নিতে পুলিশের কাজে বাগড়া দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

একটি সূত্রের বরাতে জানা গেছে, ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে শনিবার (২১ মার্চ) সকালে জিগাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন বিএনপির এজেন্ট মো. সেলিম হোসেন। এসময় তিনি ভোটকেন্দ্রে আসা ভোটারদের মোটা অংকের টাকার বিনিময়ে ধানের শীষ প্রতীকে ভোট দিতে উদ্বুদ্ধ করেন। বিষয়টি গোচরে এলে ওই এজেন্টকে আটক করে পুলিশ ভ্যানে তোলে ধানমন্ডি থানা পুলিশ। এ সময় দলীয় এজেন্টকে পুলিশের হাত থেকে ছাড়াতে পুলিশ ভ্যানে উঠে পড়েন ইশরাক হোসেন। তিনি পুলিশের উদ্দেশ্যে বলেন, আপনারা নির্বাচন চলাকালীন সময়ে আমাদের এজেন্টকে আটক করতে পারেন না। তাকে ছেড়ে দিন। নইলে ফল ভালো হবে না।

ভোটকেন্দ্রে আসা একাধিক ভোটার  জানান, সকাল থেকেই জিগাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবির পক্ষে ভোট চাইছিলেন সে দলের এজেন্ট মো. সেলিম হোসেন। এসময় তিনি জোরপূর্বক ভোটারদেরকে বলছিলেন, ভোট ধানের শীষেই দিও-আমরা তোমার পকেট ভর্তি করে দিবো। বিষয়টি তৎক্ষণাৎ কয়েকজন প্রতিবাদ করলেও তিনি তা আমলে না নিয়ে বরং বেপরোয়াভাবে নিজের কাজ করতে থাকেন। একপর্যায়ে পুলিশ এসে তাকে আটক করলে হঠাৎ করে এসে উপস্থিত হন প্রার্থী শেখ রবিউল আলম রবির প্রধান এজেন্ট ইশরাক হোসেন। এসময় তিনি পুলিশের সঙ্গে তর্ক-বিতর্ক করেন এবং ওই এজেন্টকে গ্রেপ্তার করলে তার ফল ভালো হবে না বলে হুমকিও দেন। তার দুর্নীতির পক্ষে অবস্থান নেয়ার ঘটনায় উপস্থিত সবাই স্তব্ধ হয়ে যায়। এর আগে সকালে জিগাতলা কুইন্স কলেজ কেন্দ্রে ইশরাক হোসেন জোরপূর্বক বিএনপির ১২ জন এজেন্টকে ঢোকান। পরে এ নিয়ে উপস্থিত জনসাধারণের প্রতিরোধের মুখে পড়েন তিনি।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, মাঠের রাজনীতিতে সম্পূর্ণ ব্যর্থ দল বিএনপির জনসমর্থন তলানিতে। নিজেদের ব্যর্থতা নিরসনে উদ্যোগ না নিয়ে ও জনগণের কল্যাণে কাজ না করে উল্টো টাকা দিয়ে ভোট কেনার মতো হীন কাজ করছে। ইশরাক হোসেনের এমন অদ্ভুত আচরণ থেকে এটা সহজেই অনুমেয়, বিএনপির রাজনৈতিক আদর্শ কতোটা অস্বচ্ছ।

বরগুনার আলো