• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

লকডাউন নিয়ে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি-জামায়াত

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২১  

বিশ্বের অনেক উন্নত দেশ করোনা নিয়ন্ত্রণে হিমশিম খেলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব ও দূরদর্শী পদক্ষেপে বাংলাদেশ করোনা মোকাবিলায় সফল হয়েছে। সম্প্রতি করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বাড়ায় লকডাউন দিয়েছে সরকার। আর সেই লকডাউন নিয়ে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি-জামায়াত চক্র।

সংশ্লিষ্ট সূত্র বলছে, বেশ কয়েকদিন যাবৎ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে হাট-বাজার, পর্যটন এবং সামাজিক অনুষ্ঠানে মানুষের অবাধ চলাচলের কারণে আবারো করোনার সংক্রমণ বাড়ছে। এ অবস্থায় করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে এবং জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সূত্র বলছে, স্বাধীনতাবিরোধিতার কারণে দেশে রাজনৈতিকভাবে কোণঠাসা হয়ে পড়ে আছে বিএনপি-জামায়াত। তাই লকডাউন নিয়ে অনলাইনের মাধ্যমে গুজব ছড়িয়ে জনগণকে নিয়মিতভাবে বিভ্রান্তি করার চেষ্টা করছে তারা।

জানা গেছে, ফেসবুকে বিভিন্ন পেজ খুলে সরকারের অবদানকে বিতর্কিত করতে নানা সময় বিভিন্ন মিথ্যাচার ও গুজব ছড়ানো হচ্ছে। লকডাউনকে কেন্দ্র করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করতে গুজব ছড়ানোর অপচেষ্টা বিএনপি-জামায়াতে ইসলামী অব্যাহতও রেখেছে।

প্রথমে করোনার টিকা নিয়ে ভয়াবহ গুজব ছড়ায় বিএনপি ও  জামায়াতে ইসলামী। বিশ্বব্যাপী স্বীকৃত অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকার ব্যাপারেও গুজব ছড়ায় তারা। অথচ এ টিকার কারণে মৃত্যুর হার উল্লেখযোগ্য হারে কমে গিয়েছিল। 

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, রাজনৈতিকভাবে আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়ে অনলাইনে গুজব কেন্দ্রিক রাজনীতিই এখন বিএনপি-জামায়াতের শেষ ভরসা হয়ে দাঁড়িয়েছে। তাই এ অপশক্তি লকডাউন নিয়েও অপপ্রচারে নেমেছে।

বরগুনার আলো