• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

আবার জ্বালাও-পোড়াও রাজনীতির পাঁয়তারা বিএনপি-জামায়াতের

বরগুনার আলো

প্রকাশিত: ৪ জুন ২০২২  

দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে অতীতের মতো আবার জ্বালাও-পোড়াও রাজনীতি শুরুর পাঁয়তারা করছে বিএনপি-জামায়াত। আর তাদের সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও গণঅধিকার পরিষদের নুরুল হক নুর। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ধারাবাহিক অপপ্রচার ষড়যন্ত্রের অংশ হিসেবে এবার দেশের রাজনৈতিক পরিস্থিতিকে উত্তপ্ত করার ‘নতুন মিশনে’ নেমেছে মান্না-নুর চক্র। উপরে উপরে বিএনপির সমালোচনার নাটক প্রতিনিয়ত মঞ্চস্থ করলেও ভেতরে ভেতরে বিএনপির দালাল হিসেবে দেশবিরোধী চক্রান্তে লিপ্ত তারা।  এরই অংশ হিসেবে ক্যাম্পাস কেন্দ্রিক নাশকতার নানা পরিকল্পনা করছেন বিতর্কিত এ দুই সাবেক ছাত্রনেতা। এতে মূল ভূমিকায় রয়েছেন লন্ডনে পলাতক দণ্ডপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। অর্থের সিংহভাগেরই জোগান দিচ্ছে তিনি। পাশাপাশি দিচ্ছে সার্বিক দিক-নির্দেশনা।

পরিচয় গোপন রাখা শর্তে বিএনপির সিনিয়র এক নেতা বলেন, সময়-সুযোগ পেলেই দেশবিরোধী চক্রান্তে লিপ্ত হওয়া মাহবুবুর রহমান মান্নার পুরোনো অভ্যাস। এবারই প্রথম নয়, এর আগে এমন পরিকল্পনা করা হয়েছিল। নাশকতার পরিকল্পনার আলাপচারিতার অডিও রেকর্ড ফাঁস হলে পুলিশের হাতে আটক হন মাহমুদুর রহমান মান্না। জিজ্ঞাসাবাদে স্বীকারও করেন ঘটনায় সংশ্লিষ্ট থাকার কথা।

এ ব্যাপারে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, তারেক রহমান অপরাধ জগতের গভীর জলের মাছে পরিণত হয়েছে। ‘ধরি মাছ না ছুঁই পানি’ করে পুরো পরিকল্পনা সাজাচ্ছে। ১৫ আগস্টের মতো আরেকটি হত্যাকাণ্ড ঘটিয়ে ক্ষমতায় আসতে চান তিনি। আর নামেমাত্র সামনে রেখেছেন মান্না ও নুরকে। নেপথ্যে নাটের গুরু তো সে-ই। তবে দেশের জনগণের প্রতিপক্ষ ও স্বাধীনতাবিরোধীদের প্রতিহত করতে সাধারণ জনতা আজও বদ্ধপরিকর।

বরগুনার আলো