• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

হঠাৎ ফোনের ক্যামেরা কাজ না করলে যা করবেন

বরগুনার আলো

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৪  

ফোন একটু পুরোনো হলে এই সমস্যা দেখা দিতে পারে। দেখা যায় হঠাৎ ফোনের ক্যামেরা কাজ করছে না। হ্যাং হয়ে আছে কিংবা কখনো কখনো ক্যামেরা অন করার সঙ্গে সঙ্গে কাজ করা বন্ধ করে দেয়। কিংবা দেখা যায় ফোনে আগের মতো ঝকঝকে ছবি উঠছে না। কালার ভালো বোঝা যাচ্ছে না।

দেখা যায় খুব ভালো বা স্মৃতিময় মুহূর্ত ক্যাপচার করতে গিয়ে এই সমস্যা দেখা দিলো। এমন ঘটনা অনেকের সঙ্গেই হয়েছে অসংখ্যবার। তবে খুব সহজে নিজেই ফোনের ক্যামেরা ঠিক করতে পারেন। জেনে নিন উপায়-

>> ফোনটি রিস্টার্ট করুন। মাঝে মাঝে আপনার ফোন রিস্টার্ট করলে ছোটখাটো অনেক টেকনিক্যাল সমস্যার সমাধান হয়ে যায়। তাই আপনার ফোনের ক্যামেরা ঠিকমতো কাজ না করলে, প্রথমে এটি রিস্টার্ট করার চেষ্টা করুন।

>> ক্যামেরা অ্যাপের ক্যাশে এবং ডেটা সাফ করুন। ক্যামেরা অ্যাপের ক্যাশে এবং ডাটা পূরণ করার ফলেও ক্যামেরায় সমস্যা হতে পারে। অতএব ক্যামেরা অ্যাপটি বন্ধ করুন এবং এর ক্যাশে এবং ডাটা সাফ করুন।

>> আপনার ফোনের সফটওয়্যার আপডেট করুন। ফোনের সফটওয়্যার আপডেট করা থাকলে ক্যামেরা ও অন্যান্য ফিচার ঠিকমতো কাজ করে। তাই আপনার ফোনের সফটওয়্যার আপডেট করুন।

>> ফোন ফ্যাক্টরি রিসেট করুন, যদি উপরের কোনো পদ্ধতি কাজ না করে, আপনি ফোন ফ্যাক্টরি রিসেট করতে পারেন। এটি ফোনের সফটওয়্যার এবং সব সেটিংস ডিফল্ট করে দেবে। কিন্তু ফ্যাক্টরি রিসেট করার আগে সব ফাইল, ছবি, ভিডিও ও দরকারি ডকুমেন্ট ব্যাকআপ নিতে ভুলবেন না। কারণ ফ্যাক্টরি রিসেট করলে আপনার ফোনে থাকা সব ডাটা মুছে যাবে।

বরগুনার আলো