• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

এবার ফেসবুকেও ডার্ক মোড

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

বছরের শুরুর দিকে ডার্ক মোড ফিচার এনেছিল জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের ম্যাসেঞ্জার অ্যাপ। এবার ফেসবুকেও এই ফিচার যুক্ত করলো কর্তৃপক্ষ।

ডার্ক মোডে ইন্টারফেইস বা পেইজের পটভূমি যতোটা সম্ভব অনুজ্জ্বল হয়ে থাকে। গ্রাহক বেটা সংস্করণটির জন্য ফেসবুকের অনুরোধ গ্রহণ করলে সাদা বা কালো লেআউট বাছাই করার সুযোগ পাবেন। গ্রাহক চাইলে কুইক সেটিংস মেনু থেকেও ডার্ক মোড বাছাই করতে পারবেন বলে প্রতিবেদনে জানিয়েছে আইএএনএস।

অ্যান্ড্রয়েড পুলিশ এর নতুন রিপোর্ট অনুযায়ী, আপাতত এই নতুন থিম ফেসবুক ওয়েবের জন্য চালু করা হয়েছে। বেশ কিছু ফেসবুক ব্যবহারকারী ডার্ক মোড ফেসবুক ওয়েবের স্ক্রিনশট বিভিন্ন সোশ্যাল সাইটে শেয়ার করেছে। মনে করা হচ্ছে, খুব শিগগিরই প্রতিষ্ঠানটি অ্যাপের জন্যও আপডেট আনবে। শেয়ার করা ছবিগুলোতে দেখা যাচ্ছে প্রোফাইল পেজের সবার উপর রঙের বার দেখা যায়, তা নেই। পরিবর্তে, মেসেঞ্জার, নোটিফিকেশন এবং প্রোফাইলের ডানদিকে নতুন আইকন দেখা যাচ্ছে। মনে করা হচ্ছে এই আপডেটে স্ক্রিনে বাম দিক, ফেসবুক লোগো ছাড়াও ব্যাক বাটন ও দেখা যাবে। প্রোফাইল পিকচার ও ব্যবহারকারীদের মধ্যে থাকবে এবং এর নিচে নাম ও বায়ো থাকবে। আপনি যদি নিউজফিড পেজে যান তবে মেন ফিডের উপরে নতুন আইকন দেখতে পাবেন। এই আইকন সম্পর্কে এখনো পর্যন্ত কিছু জানা যায়নি।

ডার্ক মোড ফিচার দিন দিন একটি জনপ্রিয় ফিচারে পরিণত হচ্ছে। ফেসবুক, গুগল, অ্যাপল তাদের বিভিন্ন অ্যাপে এখন এই ফিচার যুক্ত করছে। ফেসবুক ইতোমধ্যেই তাদের মেসেজিং অ্যাপ, মেসেঞ্জারেও ডার্ক মোড ফিচার এনেছে। এবার তাদের প্রধান অ্যাপেও এই ফিচার চলে আসছে।

বরগুনার আলো