• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

হোয়াটসঅ্যাপের ভুতুড়ে মেসেজ থেকে সাবধান

বরগুনার আলো

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০  

বিশ্বজুড়ে অনেক ব্যবহারকারী তাদের হোয়াটসঅ্যাপে অদ্ভূত ধরনের মেসেজ পাচ্ছেন। কোনো অক্ষর বোঝার উপায়ও নেই। অবাক করার বিষয় হলো মেসেজ আসার পরই অ্যাপ ক্র্যাশ করছে।

হোয়াটসঅ্যাপের নানা বিষয় নিয়ে খবর প্রকাশকারী ওয়েবসাইট ওয়াবেটাইনফোতে এই ধরনের বার্তাকে ‘বিপজ্জনক’ বলা হয়েছে। বিপজ্জনক এ কারণে মন দিয়ে পড়লে কিছুই বুঝতে পারবেন না ব্যবহারকারী। অন্যকে ফরোয়ার্ড করলে প্রেরক তার চ্যাট হিস্ট্রি হারাতে পারেন!

ব্রাজিলের অসংখ্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী জানিয়েছেন, মেসেজগুলো অনেক বড়।

ওয়াবেটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ এ গুলো ডিকোড বা মানে বের করতে পারছে না। এই মেসেজের মাধ্যমে অ্যাপ হ্যাক হচ্ছে কি না, সে বিষয়ে এখনো কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি।

এমন মেসেজ আসলে ওয়েব ভার্সন থেকে সেগুলো ডিলিটের পরামর্শ দিয়েছে ওয়াবেটাইনফো। যদি ডিলিট করার আগেই অ্যাপ অকেজো হয়ে যায়, তাহলে আন-ইন্সটল করতে হবে। কয়েক জন ব্যবহারকারী জানিয়েছেন, ভার্চুয়াল বা ভিকার্ড থেকেও মেসেজগুলো আসছে।

 

বরগুনার আলো