• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

আইওএস ১৪ ডিভাইসে ডিফল্ট করা যাবে জিমেইল

বরগুনার আলো

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২০  

আইফোনের জন্য এরইমধ্যে নতুন আইওএস ১৪ উন্মুক্ত করেছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। আইওএস ১৪ চালিত ডিভাইস ডিফল্ট অ্যাপ হিসেবে সেট করা যাবে জিমেইল।

নতুন আপডেটের পর ডিফল্ট মেইল অ্যাপ হিসেবে জিমেইল সেট করতে চাইলে প্রথমে সেটিংসে যেতে হবে। এরপর  ‘Gmail’ এ গিয়ে ‘Default Mail App’ অপশনটি পাওয়া যাবে।

শুধু জিমেইল নয়, চাইলে ক্রোম ব্রাউজারও ডিফল্ট হিসেবে চালু করতে পারবেন অ্যাপল ব্যবহারকারীরা। তবে বাগের কারণে থার্ড পার্টি ব্রাউজার ও মেইল অ্যাপ সিলেক্ট করলেও স্বয়ংক্রিয়ভাবে অ্যাপলের ডিফল্ট ব্রাউজার সাফারি ও মেইল অ্যাপ চালু হচ্ছে। অ্যাপল এখনো এ সমস্যার সমাধান দেয়নি।

 

আইওএস ১৪ এ ডিফল্ট হিসেবে থাকবে জিমেইল

আইওএস ১৪ এ ডিফল্ট হিসেবে থাকবে জিমেইল

এদিকে গুগল জানিয়েছে, জিমেইলের লোগো অচিরেই পাল্টে যাবে। নতুন লোগোর উপরে শুধু ‘এম’ লেখা থাকবে। সাদা খামের অংশটি বাদ দেয়া হবে। ইমেইল শুধু চিঠি প্রদানের ইলেক্ট্রনিক সংস্করণ নয়, এর ব্যবহার আরও অনেক বেশি বিস্তৃত এটি বোঝাতেই খাম মুছে ফেলবে গুগল।

বরগুনার আলো