• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

হোয়াটসঅ্যাপে বেচা-কেনাও করা যাবে

বরগুনার আলো

প্রকাশিত: ১ নভেম্বর ২০২০  

ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপে নতুন ফিচার এসেছে। হোয়াটসঅ্যাপ বিজনেস ব্যবহার করে চ্যাট থেকেই সরাসরি যেকোনো জিনিস বিক্রি করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের মুখপাত্র জানিয়েছে, বিজনেসের সঙ্গে সব মেসেজ ফেসবুকের হোস্টিং ব্যবহার করা হবে। অনেক চিন্তা-ভাবনার পরেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিজনেস অ্যাকাউন্ট থেকে নোটিফিকেশন মেসেজ পাঠানোর জন্য পৃথক টাকা নেয় ফেসবুক। এবার হোয়াটসঅ্যাপ থেকে ব্যবসায়ীরা বিক্রি শুরু করলে এ অ্যাপের মাধ্যমেও আয় করতে পারবে জনপ্রিয় এই মেসেজিং প্ল্যাটফর্ম।

এই মুহূর্তে হোয়াটসঅ্যাপের সব চ্যাটে এন্ড-টু-এন্ড এনক্রিপশন থাকে। ফেসবুকের হোস্টিং ব্যবহার হলে ব্যবসায়ীরা গ্রাহকদের মেসেজ পাঠাতে পারবেন না। প্রতিষ্ঠানটি জানিয়েছে, সার্ভিং প্রোভাইডারের মতো এসব ব্যবসায়ীদের হোস্টিং সার্ভিস দেবে ফেসবুক।

প্রতিদিন হোয়াটসঅ্যাপে গড়ে প্রায় ১ হাজার কোটির বেশি মেসেজ পাঠানো হয়। হোয়াটসঅ্যাপ আর ফেসবুকের অন্যান্য অ্যাপগুলো দিনে ২৫০ কোটির বেশি ব্যবহার হয়ে থাকে। নতুন এ ফিচারের ফলে ক্ষুদ্র ব্যবসায়ীরা লাভবান হবে বলে মনে করে হোয়াটসঅ্যাপ।

বরগুনার আলো