• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী

দাপুটে জয়ে শিরোপা জিতল সাকিবদের বার্বাডোজ

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে ২৭ রানে হারিয়ে দ্বিতীয়বার শিরোপা জিতল সাকিব আল হাসানদের বার্বাডোজ ট্রাইডেন্টস।

এর আগে ২০১৪ সালে (দ্বিতীয় আসরে) এই গায়ানা আমাজনকে হারিয়েই প্রথম শিরোপা জিতেছিল বার্বাডোজ।

সিপিএলে এর আগে ২০১৬ সালে জ্যামাইকা তালাওয়াসের হয়ে প্রথম শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন সাকিব আল হাসান। এ টুর্নামেন্টে এটি সাকিবের দ্বিতীয় শিরোপা জয়।

রোববার ভোর রাতে ত্রিনিদাদ অ্যান্ড টোবাকোর ব্রায়েন লারা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে বার্বাডোজ।

দলের হয়ে ২৭ বলে সর্বোচ্চ ৫০ রান করেন জনাথন কার্টার। এছাড়া ৩৯ রান করেন ওপেনার জনসন চার্লস। বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসান পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে ১৫ বলে ১৫ রান করে রান আউট হন।

টার্গেট তাড়া করতে নেমে সাকিব আল হাসানদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৪৪/৯ রানে গুটিয়ে যায় গায়ানা আমাজন। ২৭ রানের জয়ে সিপিএলে দ্বিতীয়বার শিরোপা নিশ্চিত করে বার্বাডোজ ট্রাইডেন্টস।

ফাইনাল ম্যাচে ব্যাট হাতে ১৫ রান করা সাকিব বল হাতেও দ্যুতি ছড়াতে পারেননি। ইনিংসের পঞ্চম এবং নিজের প্রথম ওভারে বোলিংয়ে এসে সাকিব খরচ করেন ৫ রান। ১৭তম ওভারে বোলিংয়ে এসে ১৩ রান দেন সাকিব। এরপর তাতে আর বল করতে দেয়া হয়নি। ২ ওভারে ১৮ রান খরচ করে উইকেট শিকারে ব্যর্থ হন তিনি।

সিপিএলের এবারের আসরে ৬ ম্যাচ খেলে ব্যাট হাতে ১৮.৫ গড়ে ১১১ রান সংগ্রহ করেন সাকিব। বল হাতে ১৫০ রান খরচ করে মাত্র ৪ উইকেট শিকার করেন তিনি।

বরগুনার আলো