• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

হাসিমুখে দেশে ফিরলো বাংলাদেশ ফুটবল দল

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

ভারতের বিপক্ষে জয় পায়নি ঠিকই, তবে জয়ের সমান ড্র করেছে বাংলাদেশ ফুটবল দল। ফিফা র‌্যাংকিংয়ের বিচারে শক্তিশালী ভারতের বিপক্ষে বীরত্ব দেখানো ম্যাচের পর দেশে ফিরেছেন জামাল ভূঁইয়ারা। বুধবার (১৬ অক্টোবর) বাংলাদেশ সময় বিকেলে ঢাকায় পা রাখেন দেশের ফুটবলাররা। এসময় কোচ জেমি ডে’সহ তার শিষ্যদের হাস্যোজ্জ্বল মুখে দেখা যায়।

এর আগে মঙ্গলবার (১৫ অক্টোবর) বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বে কলকাতার যুব ভারতীয় স্টেডিয়ামে ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ।

ম্যাচের ৮৮তম মিনিট পর্যন্ত ম্যাচে স্পষ্ট আধিপত্য ছিল বাংলাদেশের। আক্রমণ আর রক্ষণে দুর্দান্ত খেলেছেন জামাল ভূঁইয়া আর ইয়াসিন। সুযোগ ছিল ১৬ বছর পর ভারতের বিপক্ষে জয় তুলে নেওয়ার। কিন্তু শেষ মুহূর্তের গোলেই ১-১ গোলের ড্র নিয়ে ফিরে জেমি ডে’র শিষ্যরা।

প্রথমার্ধের শেষ দিকে সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। মাঝমাঠ থেকে অধিনায়ক জামাল ভূঁইয়ার লম্বা ফ্রি-কিকে হেডের মাধ্যমে দর্শনীয় গোলটি করেন সাদ। তবে ৮৮ মিনিটে ভারতের রক্ষণভাগের ফুটবলার আদিল রশিদের গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। কিন্তু ভারত থেকে ফিফা র‌্যাংকিংয়ে ৮৩ ধাপ পিছিয়ে থাকা বাংলাদেশ ঠিকই নিজেদের আধিপত্য দেখাতে সক্ষম হয়েছে।

বরগুনার আলো