• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বার্সাকে হঠিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

বরগুনার আলো

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৯  

স্বল্প সময়ের জন্য হলেও লা লিগার শীর্ষস্থান দখল করে নিল রিয়াল মাদ্রিদ। আর কয়েক ঘণ্টা পরেই বাংলাদেশ সময় রাত ২টায় রিয়াল মায়োর্কাকে নিজেদের মাঠে হারালেই আবার শীর্ষস্থান ফিরে পাবে ৩১ পয়েন্ট নিয়ে আপাতত দুইয়ে নেমে যাওয়া বার্সেলোনা। আজ ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে এস্পানিওলকে ২-০ গোলে হারিয়ে শীর্ষে উঠেছে জিনেদিন জিদানের শিষ্যরা। লা লিগার প্রথম ক্লাব হিসেবে ১৭০০ ম্যাচ জিতল দলটি। ১৫ ম্যাচে ১০ জয় ও চার ড্রয়ে শীর্ষে ওঠা রিয়ালের পয়েন্ট ৩৪।

ফলাফল দেখে যেমন মনে হচ্ছে, ম্যাচটা কিন্তু ততটা সহজ ছিল না। দীর্ঘ সময় রিয়ালকে আটকে রেখেছিল লিগের ১৯তম দল এসপানিওল। আক্রমণাত্বক শুরু করে ৯ম মিনিটে এগিয়েও যেতে পারত রিয়াল। ভিনিসিউস জুনিয়রের শট পাঞ্চ করে ফেরান গোলরক্ষক দিয়েগো লোপেজ। শুরু থেকে দারুণ খেলতে থাকা ভিনিসিউস ২৭তম মিনিটে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কাছের পোস্ট ঘেঁষে জোরালো শট নেন। আবারও এস্পানিওলের ত্রাণকর্তা হয়ে লোপেজ কোনোমতে পা বাড়িয়ে কর্নারের বিনিময়ে এই শট ঠেকান।

অবশেষে ৩৭তম মিনিটে আসে কাঙ্খিত মুহূর্তে। বেনজেমার পাস ডি-বক্সে পেয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে বল জালে পাঠিয়ে দেন ভারানে। মৌসুমে ফরাসি এই ডিফেন্ডারের এটি প্রথম গোল। দ্বিতীয়ার্ধের শুরুতে প্রতি-আক্রমণ শুরু করেছিল এস্পানিওল। তবে কাজ হয়নি। বেশ কয়েকটি সুযোগ নষ্ট করা করিম বেনজেমা ৭৯তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন। ডি বক্সে মিডফিল্ডার ভালভেরদের ফিরতি পাস পেয়ে ডান পায়ের শটে ডিফেন্ডারের দুই পায়ের ফাঁক দিয়ে গোল করেন তিনি। চলতি আসরে এটি তার একাদশ গোল। ৮৩তম মিনিটে ভিক্টর গোমেজকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ফরাসি ডিফেন্ডার ফারলাঁ মেন্দি।

বরগুনার আলো