• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল আজ

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২০  

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। শুক্রবার (১৭ জানুয়ারি) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হবে এ ম্যাচ। এর আগে গতকাল বৃহস্পতিবার খুলনা ও রাজশাহীর অধিনায়ক মুশফিকুর রহিম ও আন্দ্রে রাসেল ‘বঙ্গবন্ধু’ বিপিএল ট্রফি উন্মোচন করেন।

ফাইনাল পর্ব পর্যন্ত ব্যাটে-বলে ভারসাম্য খুলনা, অন্যদিকে এক তরুণের সমন্বয় রাজশাহী রয়্যালস। তাই, বিপিএলের ফাইনাল ম্যাচ যে উত্তেজনাপূর্ণ ও রোমাঞ্চকর হবে তা বলাই যায়। 

ফাইনাল পর্ব আসার আগে তিনবারের দেখায় এগিয়ে খুলনা। দুটিতেই জিতেছে তারা। প্রথম কোয়ালিফাইয়ার্সে মুখোমুখি হয়েছিল দুই দল। পাকিস্তানি বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমিরের বিধ্বংসী বোলিংয়ে খুলনা ২৭ রানে হারিয়েছিল রাজশাহীকে। আজ আসরে চতুর্থবারের মতো পরস্পরের মুখোমুখি হচ্ছেন মুশফিক ও রাসেল। 

তবে দুই অধিনায়কই শুধু নন, দুই দলই অতীতকে পেছনে ফেলে শুধু আজকের ম্যাচ নিয়েই ভাবছে। আসরজুড়েই দুই দল দুর্দান্ত ক্রিকেট খেলেছে। বিশেষ করে দারুণ ব্যাটিং করেছেন খুলনার অধিনায়ক মুশফিক ও প্রোটিয়াস ব্যাটসম্যান রিলি রুশো। মুশফিক ১৩ ম্যাচে রান করেছেন ৪৬০। রুশো রান করেছেন ৪৫৮। 

ব্যাটিংয়ে খুলনার ভরসা এই দুই ক্রিকেটার। বোলিংয়েও দারুণ ফর্মে রয়েছেন রবার্ট ফ্রাইলিঙ্ক ও আমির। ফ্রাইলিঙ্ক ১৩ ম্যাচে ১৯ উইকেট এবং আমির ১২ ম্যাচে উইকেট নেন ১৮টি। 

পিছিয়ে নেই রাজশাহীও। দলের ব্যাটিংয়ের মূল ভরসা শোয়েব মালিকের ব্যাট থেকে বেরিয়েছে ৪৪৬ রান। এরপরই রয়েছে অধিনায়ক আন্দ্রে রাসেল। যিনি চট্টগ্রামের বিপক্ষে দলকে ফাইনালের টিকিটি নিশ্চিত করিয়েছেন। 

ধারাবাহিকতার ‘প্রতীক’ হয়ে উঠেছেন লিটন দাস ও আফিফ হোসেন। নতুন বলে দারুণ খেলছেন দুজনে। তবে বোলিংয়ে খুলনার তুলনায় শক্তিতে কিছুটা পিছিয়ে রাজশাহী। শক্তির বিচারে দল দুটির পার্থক্য থাকলেও জমজমাট ফাইনাল হবে বঙ্গবন্ধু বিপিএলের।

এদিকে আশ্চর্য হলেও সত্যি, ফাইনালে প্রাইজমানি নেই। তবে ট্রফির মূল্য প্রায় ২০ লাখ টাকা। বঙ্গবন্ধু বিপিএলের ট্রফিটি তৈরি করেছে লন্ডনের বিখ্যাত কোম্পানি ইংকারম্যান। বঙ্গবন্ধু বিপিএলের লিগ পর্বে দুই দলই ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে।

বরগুনার আলো