• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

বিশ্বকে বাঁচাতে হাসপাতাল বানাচ্ছেন রোনালদো

বরগুনার আলো

প্রকাশিত: ১৫ মার্চ ২০২০  

 

বিশ্বজুড়ে আতঙ্ক ছড়াচ্ছে করোনা ভাইরাস। এ ভাইরাসের আতঙ্কে থমকে গেছে বিশ্ব। ক্রীড়াঙ্গনেও পড়েছে এর প্রভাব। বিশ্বের সব ক্রীড়া ইভেন্টই ইতোমধ্যে স্থগিত হয়ে গেছে। বেশ কয়েকজন ক্রীড়াবিদের শরীরেও আক্রমণ করেছে এ ভাইরাস।

প্রথম ফুটবলার হিসেবে করোনায় আক্রান্ত হন জুভেন্তাসের ড্যানিয়েল রুগানি। সতীর্থ আক্রান্ত হওয়ায় রোনালদোসহ জুভেন্তাসের সকল ফুটবলারকেই হোম কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে। যদিও পরবর্তীকালে পরীক্ষায় জানা যায়, রোনালদো করোনায় আক্রান্ত হননি।

রোনালদো বেঁচে গেলেও বিশ্বজুড়ে দেড় লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছে এ ভাইরাসে। এছাড়া এ পর্যন্ত ৫৮৩৫ জন মানুষ প্রাণ হারিয়েছেন করোনার আক্রমণে। ইউরোপে করোনা ভয়ংকর রূপ ধারণ করেছে। বিশ্বের এ ভয়াবহ পরিস্থিতিতে মানবিক এক সিদ্ধান্ত নিয়েছেন পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগালে তার যে কয়টি হোটেল আছে সবগুলোকে হাসপাতালে রূপান্তরিত করার সিদ্ধান্ত নিয়েছেন রোনালদো।

‘পেস্তানা সিআর সেভেন’ এ ব্র্যান্ড নামে পর্তুগালে রোনালদোর কয়েকটি হোটেল আছে। হোটেলের মূল দুটি শাখা রয়েছে লিসবন ও ফুনচালে। করোনা ভাইরাসের কারণে এখন সে হোটেলগুলোকেই হাসপাতালে রূপান্তরিত করার সিদ্ধান্ত নিয়েছেন রোনালদো। এ হাসপাতালগুলোতে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা হবে। হাসপাতালে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হবে। এছাড়া এ মানবিক কাজের যাবতীয় খরচ বহন করবে রোনালদো নিজেই। এমন তথ্যই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। 

এর আগে, শনিবার (১৪ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনা নিয়ে নিজের উদ্বেগের কথা জানান রোনালদো। ইন্সটাগ্রামে তিনি লেখেন, ‘বিশ্ব এখন কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এ সময়ে আমাদের সকলের মনোযোগী এবং যত্নবান হওয়া প্রয়োজন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং প্রশাসনের নির্দেশনা মেনে আমাদের পরবর্তী পদক্ষেপ নেওয়া উচিত।’

বরগুনার আলো